শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রবাসী কর্মীদের জন্য ট্রানজিট ফ্লাইট

২৪ এপ্রিল থেকে ঢাকা-গুয়াংজু ফ্লাইট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

লকডাউনের মধ্যে পাঁচ দেশে প্রবাসী কর্মীদের পৌঁছে দিতে ফ্লাইট চালু করে সরকার। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছে চীন। পাশাপাশি পাঁচ দেশে ট্রানজিট হয়ে যাওয়া যাবে অন্য দেশগুলোতেও। তবে ট্রানজিট হয়ে দেশে আসতে পারবেন না কেউ। এমন নির্দেশনা জারি করতে যাচ্ছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেবিচক সূত্র জানায়, গত ১৭ এপ্রিল থেকে সউদী আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুর প্রবাসীদের জন্য ফ্লাইট চালাতে অনুমতি দেওয়া হয় ১২টি এয়ারলাইন্সকে। এই ১২ এয়ারলাইন্সের মাধ্যমে এই পাঁচ দেশে ট্রানজিট হয়ে যাওয়া যাবে অন্য দেশেও। এছাড়া চীনেও ফ্লাইট চালু হচ্ছে। দেশটির দুটি এয়ারলাইন্সের পাশাপাশি বাংলাদেশের এয়ারলাইন্সগুলো চীনে ফ্লাইট পরিচালনা করতে পারবে। চীনে ট্রানজিট হয়েও অন্যান্য দেশে যেতে পারবেন প্রবাসীরা।

এদিকে, বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা আগামী ২৪ এপ্রিল থেকে ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট পরিচালনা করবে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের বিশেষ অনুমতি প্রাপ্ত হয়ে সপ্তাহে একটি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রতি শনিবার রাত ১০টা ১০ মিনিটে চীনের গুয়াংজুর উদ্দেশে ইউএস-বাংলার ফ্লাইট ছেড়ে যাবে এবং স্থানীয় সময় রাত ৩টা ৫০ মিনিটে গুয়াংজুতে পৌঁছাবে। গুয়াংজু থেকে প্রতি রোববার ভোর ৫টায় ঢাকার উদ্দেশে ফ্লাইট ছেড়ে আসবে। সকাল ৭টায় ঢাকায় অবতরণ করবে। ঢাকা-গুয়াংজু-ঢাকা রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। করোনাকালে সব ধরনের স্বাস্থবিধি পরিপালন করে ইউএস-বাংলা ঢাকা থেকে দুবাই, দোহা, মাস্কাট ও সিঙ্গাপুরে স্পেশাল ফ্লাইট পরিচালনা করছে। বিদেশ গমনেচ্ছু সব যাত্রীদের ৭২ ঘণ্টার মধ্যে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে। বিদেশ থেকে আসা যাত্রীরা নিজেদের খরচে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন