শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আজ থেকে চলবে অভ্যন্তরীণ ফ্লাইট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ১২:০১ এএম

লকডাউনে অভ্যন্তরীণ রুটে বন্ধ থাকা ফ্লাইট আজ বুধবার থেকে সীমিত পরিসরে ফের চালু হচ্ছে বলে জানিয়েছে সরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। গতকাল মঙ্গলবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে বেবিচক। বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, সীমিত পরিসরে বুধবার (২১ এপ্রিল) থেকে ফ্লাইট চলাচলের অনুমতি দিয়েছি। বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী ও কক্সবাজার ছাড়া সব রুটে বুধবার সকাল থেকে ফ্লাইট চালু হবে।

এছাড়া দেশে আটকে পড়া প্রবাসী শ্রমিকদের কথা ভেবে সরকার গত ১৭ এপ্রিল থেকে সউদী আরব, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরাত ও সিঙ্গাপুরে বিশেষ ফ্লাইট চালু করেছে। এর আগে গত ৩ এপ্রিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৫ এপ্রিল থেকে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতির ক্রমাগত অবনতি হওয়ায় অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।
করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ২০২০ সালের মার্চে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে বেবিচক। এরপর এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে পর্যায়ক্রমে সে বছরের ১৪ এপ্রিল থেকে ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়। এরপর ১ জুন থেকে স্বাস্থ্যবিধিসহ বেশ কয়েকটি বিধিনিষেধ দিয়ে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়েছিল। পরে ধাপে ধাপে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার অনুমতিও দেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন