ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

বিনোদন প্রতিদিন

ইরম শর্মিলার ভুমিকায় তাপসী পান্নু

প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

উত্তর-পূর্ব ভারতের সেভেন সিস্টার রাজ্যগুলোর রাজনৈতিক অস্থিরতা, বিচ্ছিন্নতাবাদ এবং সামরিক ও আধা সামরিক বাহিনীর বাড়াবাড়ির কারণে সেখানকার এক নারী দীর্ঘ ১৬ বছর ভোজন থেকে বিরত থাকেন। নিজের জন্মস্থান মণিপুরের মঙ্গলার্থে ২০০০ সাল থেকে অনশন ধর্মঘট শুরু করেন। এখন তার জীবনী নিয়ে একটি চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। সব ঠিকমত এগোলে বলিউডে অভিনেত্রী তাপসী পান্নু তা ভ‚মিকায় অভিনয় করবেন।
প্রতিবেদন থেকে জানা গেছে মণিপুরের সমাজকর্মী ইরম শর্মিলার ভ‚মিকায় অভিনয়ের জন্য তাপসী পান্নুর সঙ্গে যোগাযোগ করা হয়েছে। চলচ্চিত্রটির প্রস্তাবিত সাময়িক নাম ‘ইমফল’। নবাগত কোনো পরিচালক ফিল্মটি পরিচালনা করবেন। হানসাল মেহতা এর উদ্যোক্তা। মেহতা বর্তমানে কঙ্গনা রানৌতকে নিয়ে ‘সিমরান’ ফিল্মের কাজ করছেন। পরিচালক-প্রযোজকটি জানিয়েছেন চিত্রনাট্যের খসড়া তৈরি হয়েছে এবং তিনি এখন শর্মিলার জীবন নিয়ে বাড়তি কিছু গবেষণা করছেন।
হানসাল এখন অন্য কাজ নিয়ে ব্যস্ত আছেন বলে ভারতের ‘আয়রন লেডি’ বলে পরিচিত ইরমের জীবনী নিয়ে চলচ্চিত্রটি সম্পর্কে আর কোনো তথ্য দেননি।
এর আগে হানসালি একাধিক দুঃসাহসী জীবনীচিত্র পরিচালনা করেছেন। এর মধ্যে মানবাধিকার আইনজীবী শহিদ আজমিকে নিয়ে ‘শহিদ’ এবং এক সমকামী অধ্যাপকের বিতর্কিত জীবনকাহিনী নিয়ে ‘আলীগড়’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন