ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

গ্রেফতারকৃত হেফাজত নেতাদের অবিলম্বে মুক্তি দিন

৫২ আলেমের বিবৃতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

মাহে রমজানে আলেম-উলামাদের গ্রেফতার নির্যাতন হয়রানি বন্ধ করে মাওলানা মামুনুল হকসহ হেফাজতে ইসলামের গ্রেফতারকৃত সকল নেতাদের অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছেন ৫২ আলেম। গতকাল মঙ্গলবার ৫২ জন আলেমের স্বাক্ষরিত লিখিত বিবৃতিতে এ মুক্তির দাবি জানানো হয়।

খেলাফত মজলিসের এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। বিবৃতিতে তারা বলেন, দেশের নিরপরাধ আলেমদের গ্রেফতার ও হয়রানি করছে সরকার। করোনা মহামারি প্রকট আকার ধারণ করায় সাধারণ মানুষের জীবনযাত্রা দুর্বিষহ হয়ে উঠছে। তখন আলেমদের অযথা হয়রানি-নির্যাতন কোনোভাবেই মেনে নেয়া যায় না। আলেমদের সাতে সরকারের এধরণের আচরণ অমানবিক ও দুঃখজনক। তারা বলেন, দেশের মাদরাসা শিক্ষক- আলেম ও নিরীহ মানুষকে গণহারে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানানোর ভাষা আমাদের জানা নেই। পবিত্র রমজানের শুরুতেই গণহারে গ্রেফতার ও রিমান্ডের নামে দেশের খ্যাতিমান আলেম-উলামাদের সাথে অমানবিক আচরণ করা হচ্ছে।

বিবৃতিদাতারা হচ্ছেন, মাওলানা ফজলুর রহমান, মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা ইমদাদুল্লাহ, মাওলানা আতাউল্লাহ আমীন, মুফতি আব্দুল মুমিন, মাওলানা নূর মোহাম্মদ আজিজী, মাওলানা আবুল হাসানাত জালালী, মাওলানা শরীফ হুসাইন, মাওলানা হাবিবুর রহমান, হাফেজ মুজিবুর রহমান, মাওলানা মুহাম্মদুল্লাহ, মাওলানা হাসান জুনায়েদ, মুফতি হাবীবুর রহমান, মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা ছানাউল্লাহ আমিনী, মাওলানা মাহমুদ হাসান, মাওলানা আবুল কাশেম, মাওলানা আতিকুল্লাহ, মাওলানা আনোয়ার হোসাইন রাজী, মাওলানা মুহাম্মাদ কামালুদ্দীন ফারুকী, মাওলানা আব্দুর রহীম সাঈদ, মুফতি আব্দুল্লাহ নাটোরী, মাওলানা মিজানুর রহমান মিসবাহ, মাওলানা উবাইদুর রহমান, মাওলানা নাঈমুল হক, মাওলানা আবু হানিফ, মাওলানা ফজলুল বারী, মাওলানা শামসুল আলম, মাওলানা আহসানুল্লাহ, মাওলানা আলাউদ্দিন, মাওলানা ইমামুদ্দীন, মুফতি সাঈদ আহমদ, হাফেজ শামসুল আলম, মাওলানা আহমদুল্লাহ মাসউদ শিকদার, মাওলানা আব্দুল আজীজ কাসেমী, মুফতী মুহাম্মদ আবু সাঈদ, হাফেজ দেলোয়ার হোসাইন, মাওলানা আব্দুর রহীম বিপ্লবী, মাওলানা আমানুল্লাহ, মাওলানা রাকীবুল ইসলাম, মাওলানা জাহিদুজ্জামান, মাওলানা আব্দুল্লাহ আশরাফ,মাওলানা মুর্শিদ সিদ্দিকী, মাওলানা হুসাইন আহমাদ, মাওলানা আল আমিন, মাওলানা মুহিব্বুল্লাহ, মাওলানা রুহুল আমিন, মাওলানা শাকির, মাওলানা আবুল হুসাইন, মাওলানা শহীদুল ইসলাম, মাওলানা জাকারিয়া ও মাওলানা ইসমাইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Tauhid Sarker ২১ এপ্রিল, ২০২১, ১:২৪ এএম says : 0
একদিন বিচার হবেই।আল্লাহ আছেন। বিচার হবেই।ইনশাআল্লাহ
Total Reply(0)
Najmul Hasan Opu ২১ এপ্রিল, ২০২১, ১:৩৮ এএম says : 0
সরকার কাপুরুষের মত লকডাউন দিয়ে হেফাজতের নেতাকর্মীদের গ্ৰেফতার করছে।
Total Reply(0)
মাজহারুল ইসলাম ২১ এপ্রিল, ২০২১, ১:৩৯ এএম says : 0
সরকার আলেমদের হেনস্থা করছে.এর উপযুক্ত প্রতিফল অবশ্যই আল্লাহ দেখাবেন।
Total Reply(0)
Iqbal Ahmed ২১ এপ্রিল, ২০২১, ১:৩৩ এএম says : 0
এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।লকডাউনের নামে আলেমদের উপরে ক্রেকডাইন চলছে
Total Reply(0)
Md Farhad Alam ২১ এপ্রিল, ২০২১, ১:৪০ এএম says : 0
কি হচ্ছে দেশে!
Total Reply(0)
Jack Ali ২১ এপ্রিল, ২০২১, ৪:২১ পিএম says : 0
Alem's are the inheritor of Rasul... severe warning from Allah: সুরা আল-মাইদাহ: আয়াত:5:33: নিশ্চয়ই আল্লাহ ও তাঁর রসূলের সাথে সংগ্রাম করে এবং দেশে হাঙ্গামা সৃষ্টি করতে সচেষ্ট হয়, তাদের শাস্তি হচ্ছে এই যে, তাদেরকে হত্যা করা হবে অথবা শূলীতে চড়ানো হবে অথবা তাদের হস্তপদসমূহ বিপরীত দিক থেকে কেটে দেয়া হবে অথবা দেশ থেকে বহিষ্কার করা হবে। এটি হল তাদের জন্য পার্থিব লাঞ্ছনা আর পরকালে তাদের জন্যে রয়েছে কঠোর শাস্তি।
Total Reply(0)
Mahfuzur Rahman ২১ এপ্রিল, ২০২১, ১০:১৩ পিএম says : 0
জালিমদের মর্মন্তুদ পরিনতি অত্যাসন্ন৷
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন