ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮, ০১ শাওয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

আপস করবে না ব্রিটেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

১২টি ক্লাব নিয়ে তৈরি করা হয়েছে বিতর্কিত ইউরোপিয়ান সুপার লিগ। যেখানে ইংল্যান্ড থেকেই নাম লেখাল ৬টি ক্লাব। এই চুক্তির সমস্ত কাগজপত্র খুঁটিয়ে দেখছে ব্রিটিশ সরকার। তার আগে নিজেদের অবস্থান পরিষ্কার করেছেন ইংল্যান্ডের কালচারাল সেক্রেটারি ওলিভার ডাউডেন, দেশের ফুটবলের সঙ্গে কোনো আপস করবেন না তারা।
বিতর্কিত এই লিগ নিয়ে আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা জানিয়েছে, সুপার লিগে খেললে ফুটবলারদের জন্য বন্ধ হয়ে যাবে জাতীয় দলের দরজা। একই সুরে কথা বলেছে উয়েফাও। এমনটি হলে সবচেয়ে বড় ক্ষতি ইংল্যান্ডের। কারণ, এর সঙ্গে যুক্ত ইংলিশ প্রিমিয়ার লিগের ছয়টি ক্লাব; আর্সেনাল, চেলসি, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহ্যাম হটস্পার। এই ক্লাবগুলো যদি ইউরোপিয়ান সুপার লিগ খেলে, সেক্ষেত্রে বড় শাস্তির মুখে পড়তে হবে তাদের।
যুক্তরাজ্যের সরকার মনে করছে, ইউরোপিয়ান সুপার লিগে নাম লেখানো এই ৬ ক্লাবেই ইংল্যান্ড জাতীয় দলের ফুটবলারদের আধিক্য বেশি। শেষ পর্যন্ত ফিফা তাদের সিদ্ধান্তে অটল থাকলে বিপাকে পড়তে হবে থ্রি লায়ন্সদের। এই কারণেই ফিফা ও উয়েফার পাশে দাঁড়িয়ে ব্রিটেন সরকার জানিয়ে দিয়েছে তারা ইউরোপিয়ান সুপার লিগের পক্ষে নয়। ব্রিটেনের কালচারাল সেক্রেটারি ওলিভার জানিয়েছেন এই চুক্তির সমস্ত কাগজপত্র তারা খতিয়ে দেখবেন। এ বিষয়ে প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে আলোচনা চলছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন