বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে লকডাউন নিয়ে যা বললেন মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ৯:৩৮ এএম

করোনায় মৃত্যুতে আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছে ভারত। দেশটিতে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে একাধিক রাজ্যে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। রাজধানী দিল্লিতে লকডাউন জারি করেছে রাজ্য সরকার। মহারাষ্ট্র সরকারও একই পথে হাঁটার পরিকল্পনা করছে। কিন্তু মঙ্গলবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, দেশকে লকডাউনের হাত থেকে বাঁচাতে হবে। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস ও দ্য ওয়াল এখবর জানিয়েছে।

গতকাল মঙ্গলবার (২০ এপ্রিল) জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে তিনি বলেন, প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হবেন না। তাহলে লকডাউনের প্রশ্নই উঠবে না, নাইট কারফিউও জারি করতে হবে না, যদি আমরা সকলে মিলে করোনা বিধি মেনে চলি।

জনগণকে ভ্যাকসিনের আওতায় আনতে টিকাদান কর্মসূচি জোরদার করার পক্ষে জোর দিয়ে তিনি আরও বলেন, বিশ্বে সবচেয়ে সস্তায় ভ্যাকসিন পাওয়া যায় ভারতেই। তাই ভারতের ভ্যাকসিনের চাহিদা বিশ্বজুড়ে। সরকারি হাসপাতালে বিনামূল্যে টিকাদান চলবে। রাজ্যগুলোতে দ্রুততার সঙ্গে ভ্যাকসিন পাঠাতে হবে। এক্ষেত্রে কেন্দ্র-রাজ্য সমন্বয় অত্যন্ত জরুরি।

এছাড়া তিনি দেশের অক্সিজেনের ঘাটতি মেটানো, হাসপাতালের বেড বাড়ানো ও ওষুধ উৎপাদন বৃদ্ধির ওপর জোর দেন।
প্রসঙ্গত, আগামী ১ মে থেকে ভারতে গণটিকাদান কর্মসূচি শুরু হবে। পাশাপাশি খোলা বাজারেও করোনার টিকা পাওয়া যাবে। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Tipu ২১ এপ্রিল, ২০২১, ১০:৩৪ এএম says : 0
কথিত কোভিড ১৯ নিয়ে সারা পৃথিবীতে যে তামাশা শুরু হয়েছে তার থেকে লক্ষ কোটি গুণ বেশি ক্ষতিকর বিষাক্ত বিষ হচ্ছে যত সব বড় বড় মিথ্যুক ভন্ড প্রতারক জালেম শ্রেণীর মানুষের রূপ ধারী অমানুষরা - বিভিন্ন ধরনের ব্যক্তি এবং প্রতিষ্ঠান, যারা বিভিন্নভাবে নিজেদের লোভ স্বার্থ অহংকার অমানবিক মন মানসিকতার জন্য লক্ষ লক্ষ কোটি কোটি মানুষকে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত করছে, সুতরাং এই নাটকে অংশগ্রহণ না করে সমাজ এবং দেশ থেকে মিথ্যুক ভন্ড প্রতারক জালেম শ্রেণীর মানুষের রূপ ধারী অমানুষদের নির্মূল করার জন্য সর্বাত্মক চেষ্টা করুন, যদি তা করতে সক্ষম হন তাহলে সমাজ এবং দেশ উপকৃত হবে।
Total Reply(0)
fatema akhter ২১ এপ্রিল, ২০২১, ১০:০৬ পিএম says : 0
Moha man president of Bharat.. I hope you are ok. I don't know what happened to that place where you live ? There were all the Muslim lives all their lives. I hope they did not die. Last time you know what you did and kill all the poor Muslims died by your hand and I don't want it happened again. If they died how they died and you are alive. As you said my prime minister let stay a lot of Hindus in our country Bangladesh. Aren't you happy ? I think you should be happier then anybody in India. I wish you remember that . Thank you.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন