ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ০২ জৈষ্ঠ্য ১৪২৮, ০৩ শাওয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সামনে ভারতের জন্য কি অপেক্ষা করছে?

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ১০:২০ এএম

বিশ্বে বর্তমানে করোনায় ভারতের অবস্থা সবচেয়ে খারাপ। সে দেশে প্রতি ঘণ্টায় ৬০ জনের বেশি মানুষ মারা যাচ্ছে। আক্রান্ত হচ্ছে হাজারের বেশি মানুষ। আর এ পরিস্থিতিতে স্বাস্থ্যসেবা বলতে সব ভেঙে পড়েছে। সামনে যে কি অপেক্ষা করছে ভারতের জন্য তা কেউ বলতে পারছে না। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে ভারতের বিরোধী দলগুলো। তারা জানান, মোদি সরকারের খামখেয়ালী পনায় দিন দিন করোনার আগ্রাসন তীব্র হচ্ছে।

এদিকে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় কার্যত দিশাহারা গোটা ভারত। দেশটিতে প্রতিদিনই ভয়াবহভাবে বাড়ছে ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত কয়েকদিন ধরে দেশটির দৈনিক করোনা সংক্রমণ দুই লাখ ছাড়িয়ে যাচ্ছে। বাড়ছে দৈনিক মৃত্যুর সংখ্যাও, মঙ্গলবার যা ছাড়িয়েছে সাড়ে ১৭০০।

এই পরিস্থিতির মধ্যে সামনে এসেছে নতুন আরও একটি তথ্য। আর তা হচ্ছে- ভারতে প্রতি ঘণ্টায় ১০ হাজারেরও বেশি মানুষ নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। আর মৃত্যুর ক্ষেত্রে ঘণ্টা প্রতি এই সংখ্যা ছাড়িয়েছে ৬০-এর ঘর।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত রোববার প্রতি ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৮৯৫ জন। সেদিন ৬২ জনের মৃত্যু হয়েছে প্রতি ঘণ্টায়। সোমবার সেই সংখ্যাটা বেড়েছে আরও। সেদিন প্রতি ঘণ্টায় সংক্রমণের সংখ্যা ছিল ১১ হাজার ৪০৮ জন। প্রতি ঘণ্টায় মৃতের সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছিল ৬৭ জনে।

পরদিন মঙ্গলবার অবশ্য প্রতি ঘণ্টায় সংক্রমণের সংখ্যা সামান্য কমে দাঁড়ায় ১০ হাজার ৭৯৮ জনে। তবে মৃতের সংখ্যা ছাড়িয়ে যায় ৭০-এর ঘর। দৈনিক সাড়ে ১৭০০-এর বেশি মৃত্যু দেখা দিনে দেশটিতে প্রতি ঘণ্টায় মারা গেছে ৭৩ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন