শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানে সাংবাদিককে বাড়িতে ঢুকে গুলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ১২:০৭ পিএম

পাকিস্তানের প্রখ্যাত সাংবাদিক ও দেশটির ইলেকট্রনিক মিডিয়া অথরিটির সাবেক চেয়ারম্যান আবসার আলমকে বাড়িতে ঢুকে গুলি করা হয়েছে। দেশটির রাজধানী ইসলামাবাদে মঙ্গলবার এ ঘটনা ঘটে বলে টুইটারে এক ভিডিওবার্তায় তিনি নিজেই বিষয়টি জানিয়েছেন।

ভিডিও বার্তায় বলা হয়, ইসলামাবাদে নিজের বাড়ি বাইরে হাঁটার সময় তাকের লক্ষ্য করে গুলি ছোড়ে দুস্কৃতিকারীরা।

ভিডিওটিতে আলম বলেছিলেন, ‘আমি আমার পাঁজরে আঘাত পেয়েছি। যারা এটি করেছে তাদের কাছে আমার বার্তা হল আমি এ জাতীয় কৌশল দ্বারা ভয় পাচ্ছি না।’

পাকিস্তানের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ফাওয়াদ চৌধুরী জ্যেষ্ঠ সাংবাদিকের ওপর হামলার নিন্দা জানিয়েছেন। টুইট বার্তায় তিনি বলেন, ঘটনা তদন্তে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

সাংবাদিক আলমের ওপর হামলার বিষয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ বলেন, ইসলামাবাদ পুলিশের মহাপরিদর্শককে তদন্তভার দেয়া হয়েছে। যত দ্রুত সম্ভব, হামলাকারীদের গ্রেপ্তার করা হবে। আবসার আলমকে যারা গুলি করেছে, তারা আইনের হাত থেকে পালাতে পারবে না।
ডনের প্রতিবেদনে বলা হয়, আবসার আলমের ওপর হামলার খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পর পাকিস্তানের সাংবাদিক মহল ও রাজনীতিকেরা তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে পাকিস্তান মুসলিম লিগ নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ বলেন, বেশ কয়েক বছর ধরে বিরোধী মতাবলম্বীদের কণ্ঠরোধ ক্যানসারের মতো সারা দেশে ছড়িয়ে পড়েছে। আবসার আলম এ ধরনের অপরাধের সাম্প্রতিক শিকার।
পাকিস্তান ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্টস (পিএফইউজে) ওই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছে।
কাউন্সিল অব পাকিস্তান নিউজপেপার এডিটরসের (সিপিএনই) সংবাদমাধ্যমের স্বাধীনতা-সংক্রান্ত প্রতিবেদন অনুযায়ী, ২০২০ সালেই পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে অন্তত ১০ সাংবাদিককে হত্যা করা হয়। আরও বেশ কয়েকজন সাংবাদিককে হুমকি, অপহরণ, নির্যাতন ও মিথ্যা অভিযোগে গ্রেপ্তার করা হয়। সূত্র : ডন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন