বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

অবৈধ দখলে জড়িত কাউন্সিলরদের আতিকের হুঁশিয়ারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ৬:১১ পিএম

অবৈধ দখলের সঙ্গে কোন কাউন্সিলরের সম্পৃক্ততা পাওয়া গেলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, অবৈধ দখলদারদের বিরুদ্ধে ডিএনসিসি কঠোর অবস্থানে রয়েছে। কোন কাউন্সিলরও যদি অবৈধ দখলের সঙ্গে জড়িত থাকে তাহলে ডিএনসিসির পক্ষ থেকে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজ বুধবার রাজধানীর কল্যাণপুরে স্টর্ম ওয়াটার পাম্প এরিয়ায় চলমান উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শনকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে এসব কথা বলেন তিনি। মেয়র আতিকুল ইসলাম বলেন, নগরীর জলাবদ্ধতার সমস্যা সমাধানের লক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কাজ করে যাচ্ছে। জলাবদ্ধতার সমস্যা সমাধানে পরিকল্পিত জলাধার খুবই প্রয়োজন। এজন্য প্রয়োজনীয় জমিও অধিগ্রহণ করা হয়েছে। কিন্তু অধিগ্রহণকৃত জমির উল্লেখযোগ্য অংশই অবৈধ দখলদারদের দখলে রয়েছে।

এসময় অবৈধ দখলদারদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে মেয়র বলেন, দ্রুততম সময়ের মধ্যেই তাদেরকে দখল ছাড়তে হবে অন্যথায় বিনা নোটিশে অভিযান পরিচালনা করা হবে এবং অবৈধ স্থাপনাগুলো ভেঙে গুঁড়িয়ে দেয়া হবে। আতিকুল ইসলাম বলেন, অবৈধ দখলদারদের বিরুদ্ধে এখনই সকলকে সোচ্চার হতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় অবৈধ দখলে থাকা সরকারি জমিগুলো উদ্ধার করে সেগুলোর যথাযথ ব্যবহার নিশ্চিত করা হবে।

ওয়াসা থেকে বুঝে খালগুলোর সর্বশেষ অবস্থা সম্পর্কে মেয়র বলেন, খালগুলো যখন ওয়াসার ব্যবস্থাপনায় ছিল তখন সেগুলো সঠিকভাবে পরিষ্কার এবং রক্ষণাবেক্ষণ করা হয়নি। ইতোমধ্যে ডিএনসিসি বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিষ্কার কার্যক্রম শুরু করেছে, যা চলমান রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন