শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিপিএল ইস্যুতে সরকারের শরণাপন্ন বাফুফে!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ৭:৪৬ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ইস্যুতে সরকারের শরণাপন্ন হচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তারা বিপিএলের দ্বিতীয় লেগ শুরু করতে সরকারের অনুমতি চাচ্ছে। লিগ শুরুর আবেদন সংক্রান্ত একটি চিঠি বুধবার সন্ধ্যায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের কাছে পাঠিয়েছে বাফুফে। তথ্যটি নিশ্চিত করেছেন বাফুফের দায়িত্বশীল এক কর্মকর্তা।

দেশে প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রামণ বৃদ্ধিতে সরকার লকডাউন ঘোষণা করে চলতি মাসের প্রথম সপ্তাহে। এরপরই বাফুফে বন্ধ ঘোষণা করে সব ধরনের খেলা। ফলে বাংলাদেশে এখন মাঠে ফুটবল নেই। তবে এই কারোনাকালে বিশ্বের অনেক দেশেই চলছে ফুটবল খেলা। শুধু তাই নয়, বর্তমান করোনা আতঙ্কের মধ্যেও ভারতের ছয়টি শহরে অনুষ্ঠিত হচ্ছে শর্ট ভার্সন ক্রিকেটের জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) খেলা। তাহলে বাংলাদেশে কেন খেলা বন্ধ? লকডাউনে ঘরোয়া অনেক কিছুই তো শিথিল হচ্ছে। অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল শুরু হয়েছে। সহসাই শপিংমলগুলো খুলে দেয়ার চিন্তাভাবনাও চলছে। ফুটবল কেন থেমে থাকবে? সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে তো খেলাটি চালানো যায়। এমন অভিমত দেশের ফুটবলবোদ্ধাদের।

এবারের লকডাউনে খেলা বন্ধ ঘোষণার সময় বাফুফে স্পষ্ট করেই বলেছিল, লকডাইন উঠে যাওয়ার পর দ্রুতই লিগ শুরু করবে তারা, মাঠে ফেরাবে ফুটবলারদের। সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী দেশে লকডাউন শেষ হবে ২৮ এপ্রিল। লকডাউন আর না বাড়লে তো পূর্ব ঘোষণা অনুযায়ী বাফুফে লিগ শুরু করবেই। আর যদি লকডাউন বেড়ে যায়, তাহলে কি হবে? এ প্রসঙ্গে বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেন,‘লকডাউন ফের বাড়লেও আমরা চাইছি লিগের খেলা শুরু করতে। এবং তা অবশ্যই সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে।’

এদিকে দ্বিতীয় দফা লকডাউন বাড়ার পর বুধবার নির্ধারিত বাফুফের পেশাদার লিগ কমিটির সভা আগেই বাতিল করা হয়েছিল। তবে জরুরি ভিত্তিতে এই সভা বৃহস্পতিবার দুপুর ১২ টায় অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। লিগ কমিটি সুত্রে এই তথ্য জানা গেছে। খেলা কবে শুরু করা যায় তার একটা খসড়া ফিকশ্চার নিয়েই সভায় ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করবে লিগ কমিটি। ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংসের এএফসি কাপের ম্যাচ, ঈদের ছুটি ও বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ- সবকিছু সমন্বয়ের মাধ্যমে তৈরি করা হচ্ছে লিগের খসড়া ফিকশ্চার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন