ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

খেলাধুলা

আগে গেলে অনুশীলনের সুযোগ পাবে না বসুন্ধরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২১, ৮:৪৫ পিএম

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপ টুর্নামেন্টের ম্যাচ খেলতে একটু আগেভাগেই মালদ্বীপ যাওয়ার ইচ্ছা ছিল বাংলাদেশের চ্যাম্পিয়ন দল বসুন্ধরা কিংসের। দলটির স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনের লক্ষ্য ছিল অন্তত সাত দিন আগে মালে গিয়ে সেখানকার পরিবেশের সঙ্গে তার শিষ্যদের খাপ খাইয়ে নেয়ার। কিন্তু নির্ধারিত সময়ের আগে মালে পৌঁছালে সেখানে অনুশীলনের সুযোগ পাবেনা বসুন্ধরা- এ কথা সাফ জানিয়ে দিয়েছে মালদ্বীপ ফুটবল ফেডারেশন। ফলে ম্যাচের মাত্র ৩ দিন আগে মালে পৌঁছানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।

সবকিছু ঠিক থাকলে এএফসি কাপে আগামী ১৪ মে ঢাকা আবাহনীর প্রথম ম্যাচ মালদ্বীপের দল মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে। দ্বিতীয় ম্যাচ ১৭ মে। প্রতিপক্ষ অজানা। ঘরোয়া প্রতিপক্ষ আবাহনী, ভারতের ব্যাঙ্গালুরু এফসি এবং মালদ্বীপের ঈগলসের যে কোনো একটি দলের বিপক্ষে ম্যাচটি খেলবে বসুন্ধরা কিংস। তাদের শেষ ম্যাচ ২০ মে ভারতের মোহনবাগানের বিপক্ষে।

মালদ্বীপ যাওয়া প্রসঙ্গে বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলেন, ‘আমরা ১১ মে মালদ্বীপ যাবো। ইচ্ছা ছিল আরো কয়েকদিন আগে যাওয়ার। কিন্তু আগে গেলে সেখানে অনুশীলনের সুযোগ দেবে না মালদ্বীপ কর্তৃপক্ষ। তাহলে গিয়ে বসে থেকে লাভ কী? তার চেয়ে ভালো ওই কয়দিন ঢাকায় অনুশীলন করবে আমার দল।’

এএফসি কাপের জন্য বসুন্ধরা কিংস ২৬ জনের তালিকা জমা দিয়েছে এএফসিতে। তবে ক্লাব সভাপতি জানালেন, তারা অতিরিক্ত ৩ জন নিয়ে যাবেন মালদ্বীপে। কারণ, ওখানে গিয়ে করোনাভাইরাস পরীক্ষা করাতে হবে। কেউ পজিটিভ হলে বিকল্প প্রস্তুত রাখার জন্যই ২৯ জন নিয়ে যাবে বসুন্ধরা কিংস।

দলটির অন্যতম অভিজ্ঞ ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ ইনজুরিতে পড়ে বিশ্রামে আছেন। গত মাসে নেপালে ত্রিদেশীয় টুর্নামেন্টে কিরগিজস্তানের বিপক্ষে ম্যাচে ব্যাথা পেয়েছিলেন তিনি। তারপর থেকে আর অনুশীলনে ফেরেননি। সামনের এ কয়দিনে ফিট হয়ে বিশ্বনাথের মাঠে ফেরার সম্ভাবনা কঠিন বলেই মনে করছেন ইমরুল হাসান। তার কথায়,‘আরো দুই সপ্তাহের মতো লাগবে বিশ্বনাথের ফিট হতে। যদি ফিফটি পার্সেন্টও খেলার সুযোগ থাকে তার তাহলেও তাকে নিয়েই মালদ্বীপ যাবো।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন