শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুলিশের বিরুদ্ধে তদন্তে এসপি

বগুড়ায় ফেনসিডিল হজম

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

বগুড়ায় প্রায় আড়াইশ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ নিজেই ৮৮ বোতল হজম করেছে। চাঞ্চল্যকর এ ঘটনা জানাজানি হওয়ার পর সংশ্লিষ্ট পুলিশের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এর এ ঘটনা ঘটিয়েছে মোকামতলা তদন্ত কেন্দ্রের পুলিশ।

বগুড়া পুলিশ জানায়, গত ৩ এপ্রিল রাতে বগুড়া-রংপুর মহাসড়কে চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহন তল্লাশি করেন মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের সদস্যরা। এ সময় চেকপোস্টের নেতৃত্বে ছিলেন শিবগঞ্জ সার্কেলের সিনিয়র এএসপি আরিফুল ইসলাম সিদ্দিকী।

চেকপোস্টে যানবাহন তল্লাশির সময় ঢাকাগামী খালেক পরিবহনের বাস থেকে নাজিম নামের এক ব্যক্তিকে ৫০ বোতল এবং পিংকি পরিবহনের বাস থেকে সাইফুল ইসলাম নামের একজনকে ১৯৮ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়। এ ঘটনায় মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই সুজাউদ্দৌলা বাদী হয়ে পৃথক দুইটি মামলা দায়ের করেন।

চেকপোস্টে কর্তব্যরত পুলিশ ৮৮ বোতল ফেনসিডিল হজম করার বিষয়টি মাত্র ১৬ দিন চাপা দিয়ে রেখেছিল। এপ্রিলের ৪ তারিখ মামলা হওয়ার পর বিষয়টি জানাজানি হয় গত মঙ্গলবার। আর সেদিনই ফেনসিডিল আত্মসাতের অভিযোগে পুলিশই বাদি হয়ে মামলা দায়ের করে।
মামলায় অভিযোগ করা হয়, তবে পিংকি পরিবহনের বাস থেকে ১৯৮ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। কিন্তু উদ্ধার তালিকায় ১১০ বোতল দেখিয়ে গত ৪ এপ্রিল সাইফুলের নামে মামলা দায়ের করে মোকামতলা তদন্ত কেন্দ্রের পুলিশ। উদ্ধার করা অবশিষ্ট ৮৮ বোতল ফেনসিডিল পুলিশের এক কর্মকর্তা সোর্সের মাধ্যমে বিক্রি করে দেন।

ফেনসিডিল উদ্ধার এবং পুরিশ কর্মকর্তার সোর্সের মাধ্যমে বিক্রির ঘটনায় দায়ের করা দু’টি মামলার তদন্তভার গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর কর াহয়। এদিকে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রে উপস্থিত হয়ে ফেনসিডিল উদ্ধারের সময় উপস্থিত পুলিশ সদস্য ছাড়াও মামলার সাক্ষীদের জিজ্ঞাসাবাদ করেছেন। পুলিশ সুপার নিজেই মামলা দু’টির সুপারভিশন করছেন। গত মঙ্গলার রাতেই মামলার নথিসহ আলামত ডিবিতে স্থানান্তর করা হয়।

বগুড়া গোয়েন্দা পুলিশ জানায়, তারা মামলা দু’টির তদন্ত শুরু করেছে। ঘটনার রাতে শিবগঞ্জ সার্কেলের সিনিয়র এএসপি আরিফুল ইসলাম সিদ্দিকীর নেতৃত্বেই চেকপোস্ট বসিয়ে ফেনসিডিল উদ্ধার করা হয়। ফেনসিডিল জব্দ করার সময় কম দেখানো হয়নি। তারপরও অভিযোগ উত্থাপিত হওয়ায় পুলিশ সুপার নিজেই অভিযোগ খতিয়ে দেখার জন্য গত মঙ্গলবার মোকামতলায় উপস্থিত হয়ে অনুসন্ধান করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন