ঢাকা, বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, ২৩ রমজান ১৪৪২ হিজরী

খেলাধুলা

সুপার লিগ নাটক থামিয়ে চেলসির ড্র

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

রোববার রাতে ইংলিশ ফুটবলে উঠেছিল ঝড়। মঙ্গলবার রাতে এসেই তা থেমে গেল। ইউরোপিয়ান ফুটবলে ফের এলো নাটকীয় পরিবর্তন। সুপার লিগের ডামাডোলের মাঝেই চেলসি গোলশ‚ন্য ড্র করেছে ব্রাইটন এন্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে। নিজেদের মাঠের এই ড্র দিয়ে চ্যাম্পিয়নস লিগের স্পট শীর্ষ চারে উঠে গেছে চেলসি।
ম্যাচ শুরুর আগেই খবর রটেছিল ইউরোপিয়ান সুপার লিগ থেকে নিজেদের নাম প্রত্যাহার করতে যাচ্ছে চেলসি। কিন্তু তখনো ভক্ত-সমর্থকরা স্ট্যামফোর্ড ব্রিজের বাইরে বিক্ষোভ জানিয়ে যাচ্ছিল। শেষে ম্যানসিটির দেখাদেখি ‘বিদ্রোহী’ এই ফুটবল টুর্নামেন্ট থেকে ইউরোপিয়ান সুপার লিগ থেকে নিজেদের সরিয়ে নেয় চেলসি। বাকি চার ক্লাবও একই পথে হাঁটে। ৪৮ ঘণ্টা না যেতেই সুপার লিগে এলো অবিশ্বাস্য এই পরিবর্তন।
১২টি ক্লাব মিলে আয়োজন করতে চাচ্ছিল এই বিতর্কিত ফুটবল টুর্নামেন্ট। তার মধ্যে থেকে আগেই বাদ পড়ল এখন ইংলিশ লিগের ছয়টি ক্লাবই। ম্যাচের ইনজুরি টাইমে ডিফেন্ডার বেন হোয়াইট লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। দ্বিতীয় হলুদ কার্ডে কপাল পুড়ে রক্ষণভাগের এ তারকা ফুটবলারের।
এ ড্রয়ে প্রিমিয়ার লিগের অবনমন অঞ্চল থেকে ৭ পয়েন্ট দূরে রয়েছে কোচ গ্রাহাম পোটারের ব্রাইটন। হাতে এখনো ছয় ম্যাচ বাকি। আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলতে হলে শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করতে হবে চেলসিকে। শার্ষে চারে ফিরে কোচ টমাস টাচেলের দল জানান দিল, তারা সেই পথেই হাঁটতে যাচ্ছে।
অন্যদিকে নিজেদের মাঠে অনায়াস এক জয় তুলে নিয়েছে বায়ার্ন মিউনিখ। জার্মান বুন্দেসলিগায় সফরকারী বেয়ার লেভারকুসেনকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে বাভারিয়ানরা। টানা নবম লিগ শিরোপা ঘরে তোলা থেকে হাত ছোঁয়া দূরে অবস্থান করছে এখন বায়ার্ন। এবার চ্যাম্পিয়নের তকমা গায়ে জড়াতে তাদের দরকার মাত্র এক জয়। মানে বাকি থাকা চার ম্যাচ থেকে তিন পয়েন্ট পেলেই চলবে। শনিবার মেইঞ্জের মাঠে জিতলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে বর্তমান চ্যাম্পিয়নদের। চলতি মৌসুম শেষে বায়ার্ন ছাড়বেন কোচ হানসি ফ্লিক। সম্পর্ক ছেদ করার ক্লাবকে উপহার দিয়ে যাবেন সপ্তম ট্রফি।
সাবেক স্টোক ফরোয়ার্ড এরিক ম্যাক্সিম চুপো-মোটিং গোলমুখ খোলেন ম্যাচের সপ্তম মিনিটের মাথায়। ছয় মিনিট বাদে গোল ব্যবধান ২-০ তে নিয়ে যান মিডফিল্ডার জোশুয়া কিমিচ। পরে আর কোনো গোল না হওয়ায় এই দুই গোলেই জয় ছিনিয়ে নেয় অ্যালিয়াঞ্জ অ্যারেনা শিবির। দ্বিতীয় স্থানে থাকা আরবি লিপজিগ থেকে পরিষ্কার ১০ পয়েন্টে এগিয়ে এখন বায়ার্ন। নিজেদের সর্বশেষ ম্যাচে কোলনের মাঠে ২-১ গোলে হার মেনেছে লিপজিগ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন