বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাংলাদেশসহ তিন দেশের নাগরিকদের ওমানে প্রবেশে নিষেধাজ্ঞা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ১০:১২ এএম

ওমানে বাংলাদেশিদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে দেশটির করোনাভাইরাস প্রতিরোধে গঠিত সুপ্রিম কমিটি। একই সাথে ভারত এবং পাকিস্তানের ওপরও এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই তিন দেশের প্রবাসীরা ওমানে প্রবেশ করতে পারবেন না বলেও নিষেধাজ্ঞায় জানানো হয়। করোনা সংক্রমণ ঠেকাতে বুধবার (২১ এপ্রিল) দেশটির সুপ্রিম কাউন্সিল এমন সিদ্ধান্ত নিয়েছে। আগামী শনিবার (২৪ এপ্রিল) থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে।

এসব দেশের ভেতর দিয়ে গত ১৪ দিন যারা ভ্রমণ করেছেন, তারাও এই নিষেধাজ্ঞার আওতায় থাকবেন। খবর টাইমস অব ওমানের

ওমানে ভ্রমণ করতে যেসব দেশের নাগরিকদের ওপর আগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল, সেই তালিকায় নতুন করে এই তিন দেশকে অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে ওমানের নাগরিক, কূটনীতিক, স্বাস্থ্যকর্মী ও তাদের পরিবারের সদস্যরা এই নিষেধাজ্ঞার আওতায় থাকছেন না।

সাইয়্যেদ হামুদ ফয়সাল আল-বুসাইদির সভাপতিত্বে ওমানের সুপ্রিম কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সেখানে করোনা নিয়ন্ত্রণে আরও কিছু বিধিনিষেধ যোগ করা হয়েছে।

নতুন নীতি অনুসারে, ১২ বছরের কম বয়সী শিশুরা দোকান, বাণিজ্যিক কমপ্লেক্সে প্রবেশ করতে পারবে না। দোকান, বিপণিবিতান, রেস্তোরাঁ ও ক্যাফেটেরিয়া ৫০ শতাংশ সক্ষমতায় পরিচালনা করতে হবে। যারা এই বিধান লঙ্ঘন করবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়। সূত্র: গালফ বিজনেস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন