শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মুমিনুল-নাজমুলের উদযাপনে ফুরালো প্রথম সেশন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ১:০০ পিএম

৬৪ রানে অপরাজিত ছিলেন মুমিনুল হক, আর নাজমুল হোসেন শান্ত ১২৬ রানে। দ্বিতীয় দিন মাঠে নেমে আগের দিনের মতোই সাবলীল ছিলেন দুজন। প্রথম সেশনে ২৮ ওভার ব্যাট করলেন তারা, স্কোরবোর্ডে যোগ করলেন ৭৬ রান। ২ উইকেটে ৩০২ রানে দিন শুরু করা বাংলাদেশ ক্যান্ডি টেস্টের দ্বিতীয় দিন লাঞ্চ বিরতিতে গেছে ৩৭৮ রানে।

স্কোর: বাংলাদেশ ১১৮ ওভারে ৩৭৮/২ (শান্ত ১৫৫*, মুমিনুল ১০৭*)

দলকে বড় স্কোর এনে দেওয়ার পথে সেঞ্চুরি উদযাপন করেছেন মুমিনুল, আর প্রথম শতককে দেড়শতে নিয়ে গেছেন শান্ত। তৃতীয় উইকেটে দুজনের ২২৬ রানের অবিচ্ছিন্ন জুটি শেষ পর্যন্ত কোথায় গিয়ে ঠেকে তা দেখার অপেক্ষা।

শান্তর দেড়শ, মুমিনুলের সেঞ্চুরি

প্রথম সেঞ্চুরিকে দেড়শতে রূপ দিলেন নাজমুল হোসেন শান্ত। ২৩৫ বলে শতক উদযাপনের পর আর ১০৯ বল খেলে পৌঁছে যান এই মাইলফলকে। সপ্তম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টেস্টে ১৫০ রানের ইনিংস খেললেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

এর আগে মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুমিনুল হক, ইমরুল কায়েস ও মোহাম্মদ আশরাফুল দেড়শ বা তার বেশি রানের ইনিংস খেলেন। তিনটি ডাবল সেঞ্চুরি রয়েছে মুশফিকের, আর সাকিব ও তামিম একটি করে দ্বিশতক হাঁকান।

এছাড়া ৬৪ রানে অপরাজিত থেকে দিন শুরু করেছিলেন মুমিনুল হক। দেশের সর্বোচ্চ সেঞ্চুরিয়ান সংখ্যাটা নিয়ে গেলেন ১১ তে। ২২৪তম বলে ধনঞ্জয়া ডি সিলভার বলে নবম চার মেরে এই স্বস্তির শতক উদযাপন করেন বাংলাদেশ অধিনায়ক। দেশের বাইরে এটাই তার প্রথম সেঞ্চুরি।

স্কোর: বাংলাদেশ ১১৩ ওভারে ৩৭২/২ (শান্ত ১৫১*, মুমিনুল ১৫৩*)

দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন ফের ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে অপরাজিত আছেন নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় মাঠে নামে দু’দল।

এর আগে টস জিতে প্রথম দিন ব্যাটিংয়ে নামা বাংলাদেশ দারুণ শুরু পায়। দিন শেষে ২ উইকেট হারিয়ে ৩০২ রান করে টাইগাররা। ১২৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন শান্ত। এটি তার ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। ৬৪ রানে মাঠ ছাড়েন অধিনায়ক মুমিনুল হক। তবে দুর্দান্ত ব্যাটিং করা তামিম ইকবাল ৯০ রানে আউট হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন