মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মাওলানা ওয়াহিদ উদ্দিন খানের মৃত্যুতে মোদির শোক প্রকাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ৩:৩৮ পিএম

ভারতের খ্যাতনামা আলেম ও বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা ওয়াহিদ উদ্দিন খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেছেন, তিনি ধর্মচিন্তা ও আধ্যাত্মিকতা বিষয়ে তার অন্তর্দৃষ্টিপূর্ণ জ্ঞানের জন্য চির স্মরণীয় হয়ে থাকবেন। খবর পিটিআই’র।

মোদি টুইটার বার্তায় বলেন, ‘মাওলানা ওয়াহিদ উদ্দিন খান চলে যাওয়ায় আমি শোকাহত। তিনি ধর্মচিন্তা ও আধ্যাত্মিকতা বিষয়ে তার অন্তর্দৃষ্টিপূর্ণ পান্ডিত্বের জন্য চির স্মরণীয় হয়ে থাকবেন। এছাড়া তিনি কমিউনিটি সেবা এবং সামাজিক ক্ষমতায়নের ব্যাপারেও উৎসাহী ছিলেন। তার পরিবার এবং অগণিত শুভানুধায়ীর প্রতি আমি শোক জানাচ্ছি।
এর আগে করোনাভাইরাস সংক্রমিত হয়ে বুধবার রাতে রাজধানী নয়াদিল্লির একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯৬ বছর বয়সে ইন্তেকাল করেন মাওলানা ওয়াহিদ উদ্দিন খান।

ভারতে শান্তি প্রতিষ্ঠায় তার অবদানের স্বীকৃতি হিসেবে এই বছর জানুয়ারিতে তাকে ভারতের সর্বোচ্চ পদ্ম বিভূষণ পদক দেয়া হয়।
তার দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। বড় ছেলে জাফারুল ইসলাম খান দিল্লিভিত্তিক মিল্লি গেজেট পত্রিকার সম্পাদক। তিনি দিল্লির মাইনরিটি কমিশনের সাবেক চেয়ারম্যান ছিলেন। ছোট ছেলে সানিইয়াসনাইন খান ভারতের টেলিভিশন উপস্থাপক ও শিশু সাহিত্যিক। ১৯২৫ সালে ভারতের উত্তরপ্রদেশের আজমগড়ে মাওলানা ওয়াহিদ উদ্দিন খান জন্মগ্রহণ করেন। সূত্র : পিটিআই

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Burhan uddin khan ২২ এপ্রিল, ২০২১, ৩:৫৪ পিএম says : 0
May the Almighty Allah peace his soul to paradise.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন