ঢাকা, শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ৩০ শাওয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়া রোগীর চাপ দ্রুত বেড়েই চলছে

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ৫:০৫ পিএম

পিরোজপুরের নাজিরপুরে ডায়রিয়া আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় উপজেলায় নতুন করে ভর্তি হয়েছে ২০ জন ডায়রিয়া আক্রান্ত রোগী । তাদের মধ্যে বিশেষ করে নাজিরপুর সদরেই বেশিরভাগ রোগী। বর্তমান করোনা ভাইরাস যেমন ঝুঁকিপূর্ণ তেমনি ডায়রিয়া ও ঝুঁকিপূর্ণ। ডায়রিয়া রোগী ঝুঁকিমুক্ত হলেই তাদেরকে ছাড়পত্র দেওয়া হচ্ছে। স্বাস্থ্যকমপ্লেক্স সূত্রে জানা যায় গত এমাসে এপর্যন্ত ৮৩ জন ডায়রিয়ার রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে। এদের মধ্যে নারী, শিশু ও বৃদ্ধের সংখ্যাই বেশি তবে মধ্যবয়সীও আক্রান্ত হচ্ছে। বর্তমানে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আধুনিক ভাবে অনেক উন্নত হওয়ায় এ রোগীদের চিকিৎসার জন্য কোন হিম-শিম খেতে হচ্ছে না। তারা প্রতিনিয়ত উন্নত মানের সেবাই পেতে আছেন।

উপজেলার রামনগর এলাকার ডায়রিয়ায় আক্রান্ত রোগী মোঃ সোলায়মান শেখ (৫৫) জানান আমরা নিয়মিত এ হাসপাতাল থেকে ভালো ভাবে সেবা পাচ্ছি, আমাদের সেবায় কোন ত্রুটি হচ্ছে না। ডাঃ মোঃ ফজলে বারী স্যার এ হাসপাতালে আসার পর থেকে অন্যান্য দুই একটা হাসপাতালের থেকে এ হাসপাতালে চিকিৎসা ভাল হয়, যেমন টা আগে কখনও আমরা দেখিনি।

এ বিষয় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ফজলে বারী জানান দিন দিন ডায়রিয়ার রোগী আক্রন্তের সংখ্যা বাড়ছে, তবে গত ২৪ ঘন্টায় আক্রান্ত রোগীর সংখ্যা সবচেয়ে বেশি। এই ডায়রিয়া একটি করোনার লক্ষণ। আমাদের দু’জন স্বাস্থ্যকর্মী এ ডায়রিয়ার রোগীদের রাতের ডিউটি করেই তারা করোনায় আক্রান্ত হয়েছেন বলে ধারনা করা হচ্ছে, এবং তারা বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন। এ পর্যন্ত নাজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে কোন ডায়রিয়া বা করোনায় কেউ মারা যায়নি। ভর্তিকৃত রোগীদের আমি সহ আমার সহকর্মীরা নিয়মিত খোঁজ খবর রাখছি এবং সাধ্য অনুযায়ী তাদের সেবা করে যাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন