বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টাঙ্গাইলের নাগরপুরে মোবাইল কোর্টে বালুখেকোদের হামলা, এসিল্যান্ড লাঞ্ছিত

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০২১, ৯:০২ পিএম

টাঙ্গাইলের নাগরপুরে বালুমহলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুরের নেতৃত্বে মোবাইল কোর্টে পরিচালনার সময় হামলা চালিয়েছে বালুখেকোরা। বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকেলে উপজেলার দপ্তিয়র ইউয়িনের বাগকাটারী বালুমহালে এ ঘটনা ঘটে।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নাগরপুর উপজেলা ভূমি কর্মকর্তা তারিন মসরুরকে শারীরিকভাবে লাঞ্ছিত করে হামলাকারীরা। ঘটনার সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) টাঙ্গাইল র‌্যাব-১২ কে অবহিত করে।

টাঙ্গাইল র‌্যাব-১২ এর ডিএডি মো. আক্তারুজ্জামানের নেতৃত্বে একটি টিম ও নাগরপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ভূমি কর্মকর্তাকে উদ্ধার করেন। এসময় হামলাকরী সেনা সদস্য শরিফ উদ্দিনসহ দুইজন বালু ব্যবসায়ীকে আটক করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর জানান, উপজেলার বাগকাটারী যমুনার শাখা নদীতে দীর্ঘদিন যাবৎ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে এক শ্রেণীর অবৈধ বালু ব্যবসায়ীরা ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে আসছিল। এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকালে সরেজমিন ঘটনাস্থলে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় অবৈধ বালু উত্তোলনের দায়ে জাহাঙ্গীর ও উজ্জ্বলকে আটক করা হয়।

এতে ক্ষিপ্ত হয়ে সেনা সদস্য শরীফ উদ্দিন দলবল নিয়ে মোবাইল কোর্টে হামলা চালায়। আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত ও আটককৃতদের ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করে। সেনা সদস্য শরিফ উদ্দিন (আইডি নং-১৩০৫৭২) কুমিল্লা ক্যান্টনমেন্টে কর্মরত। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জের দৌলতপুরে। সে বর্তমানে দুই মাসের ছুটিতে রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত-ই-জাহান জানান, হামলাকারী সেনা সদস্য শরিফ উদ্দিনকে থানা হেফাজতে রাখা হয়েছে। শুক্রবার (২৩ এপ্রিল) তাকে ঘাটাইল ক্যান্টনমেন্টে হস্তান্তর করা হবে। পরে সেনা আইনে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থাগ্রহণ করা হবে বলেও তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন