মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লাইভ অডিও রুম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ১২:১৩ এএম

ফেসবুক ঘোষণা দিয়েছে, আগামী কয়েক মাসের মধ্যে একটি অডিও ফিচারের সঙ্গে পরিচয় করিয়ে দিতে যাচ্ছে তারা। ক্লাবহাউজের মতো লাইভ অডিও রুম থাকবে ফেসবুকে। ব্যবহারকারীরা এই অডিও ফিচারে লাইভ আলাপচারিতা শোনার পাশাপাশি অংশগ্রহণও করতে পারবে।
করোনা মহামারির সময়ে দ্রুত অডিও নেটওয়ার্ক জনপ্রিয়তা পাচ্ছে। ফেসবুক ‘সাউন্ডবাইটস’ নামের আরেকটি নতুন ফিচারও শুরু করতে যাচ্ছে। যেখানে ব্যবহারকারীরা ছোট ছোট অডিও ক্লিপ বানানোর পাশাপাশি শেয়ারও করতে পারবে। এই ফিচার আনুষ্ঠানিকভাবে শুরু হতে পারে আগামী কয়েক মাসের মধ্যে। অবশ্য শুরুতে তার ব্যবহারকারী থাকবে সীমিত। ব্যবহারকারীরা লাইভ অডিও রুম বা সাউন্ডবাইটসের মাধ্যমে অর্থও উপার্জন করতে পারবে। যদিও এই দুই নতুন ফিচার সবার জন্য উন্মুক্ত থাকবে নাকি অসংখ্য ফলোয়ার থাকা নির্মাতাদের জন্য সংরক্ষিত থাকবে তা এখনো অস্পষ্ট। ব্যবহারকারীরা যাতে সরাসরি পডকাস্ট শুনতে পারে তার ব্যবস্থাও গ্রহণ করছে ফেসবুক।
সোমবার সাংবাদিক ক্যাসি নিউটনকে এমনটাই জানিয়েছেন ফেসবুকের প্রধান মার্ক জাকারবার্গ। এ বিষয়ে এক বিবৃতিতে ফেসবুকের ফিদজি সিমো বলেন, ‘আমাদের ব্যস্ততম জীবনের মধ্যে অডিও নির্বিঘ্নে খাপ খায়। নতুন আইডিয়ায় অনুপ্রাণিত হওয়া এবং চাপ ছাড়া সমমনা লোকজনের সঙ্গে কথা বলা যায় অডিওতে।’ সূত্র : বিবিসি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন