বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৫ দিনে দেশ ছেড়েছেন ২৪৬০০ অভিবাসী

লকডাউনে বিশেষ ফ্লাইট

কূটনৈতিক সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ১২:১৩ এএম

লকডাউনের মধ্যে গত ১৭ এপ্রিল থেকে গতকাল পর্যন্ত পাঁচ দিনে বিশেষ ফ্লাইটে দেশ ছেড়েছেন ২৪ হাজার ৬০০ অভিবাসী শ্রমিক। এ সময়ে সউদী আরব, ওমান, কাতার ও সংযুক্ত আরব আমিরাতসহ পাঁচ দেশের কর্মস্থলে ফিরে যান তারা। বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এর চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমকে এ তথ্য জানান।

গত ১৬ এপ্রিল আন্তঃমন্ত্রণালয় এক বৈঠকে সরকার এক সপ্তাহে সউদী আরব, ওমান, কাতার, আরব আমিরাত ও সিঙ্গাপুরে অভিবাসী শ্রমিকদের জন্য ১০০টি বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেয়। যাতে করে আন্তর্জাতিক ফ্লাইট নিষেধাজ্ঞার মধ্যেও দেশে আটকা পড়া অভিবাসী শ্রমিকেরা তাদের কর্মস্থলে ফিরতে পারেন। এই পাঁচটি দেশে ১২টি এয়ারলাইন্সকে সরাসরি ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হয়েছিল। এগুলো হলো, বাংলাদেশ এয়ারলাইনস, ইউএস বাংলা এয়ারলাইনস, সৌদিয়া, ওমান এয়ার, সালাম এয়ার, কাতার এয়ারওয়েজ, এমিরেটস, ইতিহাদ, এয়ার এরাবিয়া আবু ধাবি, ফ্লাই দুবাই এবং সিঙ্গাপুর এয়ারলাইন্স।

গত ১১ এপ্রিল করোনা সংক্রমণ রোধে ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করে সরকার। লকডাউনের সময় ২১ এপ্রিল থেকে আরও এক সপ্তাহ বাড়ানোয় বেবিচক বিশেষ ফ্লাইট পরিচালনা ২৮ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিসের (বায়রা) এবং অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (অ্যাটাব) এর তথ্যে ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের মধ্যে ২০ হাজার থেকে ২৫ হাজার অভিবাসী শ্রমিক তাদের নির্ধারিত ফ্লাইটের অপেক্ষায় ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন