বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় ক্ষতিগ্রস্ত ও অসহায় মানুষের পাশে থাকবে আ.লীগ

ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির বৈঠকে বক্তারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ১২:১০ এএম

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির চেয়ারম্যান একেএম রহমতুল্লাহ বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পক্ষ থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা করোনায় ক্ষতিগ্রস্ত ও অসহায় মানুষের পাশে থাকবে। বিশেষ করে দলের ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটি করোনা ভাইরাস প্রতিরোধ সামগ্রী, খাদ্য সহায়তা কর্মসুচি আরো বেগবান করবে। শেখ হাসিনার আমলে কেউ না খেয়ে থাকবে না। ড়শলভঠ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির ভার্চুয়াল সভায় তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এবং উপকমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দীর পরিচালনায় সভায় উপকমিটির প্রায় সব সদস্য অংশ গ্রহণ করেন।

একেএম রহমতুল্লাহ বলেন, আওয়ামী লীগ জনগণের দল। সে কারণেই জনগণের যেন কষ্ট না হয় সে লক্ষ্য নিয়েই আমাদের পদক্ষেপ নিতে হবে। করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে নিম্ন আয়ের প্রায় ৩৫ লাখ পরিবারকে আড়াই হাজার টাকা করে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও স¤প্রতি প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত এক লাখ কৃষক পরিবার পাবে ৫ হাজার টাকা করে। এ জন্য সরকারের ৯৩০ কোটি টাকা ব্যয় হবে। গতকালই ১০ কোটি ৫০ লাখ টাকা ছাড় দিয়েছেন।
সদস্য সচিব এবং ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা তার মেধা, দক্ষতা, প্রজ্ঞায় করোনার দ্বিতীয় ঢেউ অত্যন্ত সফলতার সাথে মোকাবেলা করার নানাবিধ পন্থা অবলম্বন করছেন। করোনা ভাইরাস এর বিরুদ্ধে সচেতনতা মুলক কর্মসূচি গ্রহণের জন্য আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে নির্দেশনা প্রদান করেছেন। বিশেষ করে করোনা ভাইরাসের এ দুযোগকালীন সময়ে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুঃস্থ মানুষের পাশে সম্ভাব্য সকল উপায়ে পাশে দাড়ানোর নির্দেশনা প্রদান করেছেন। দলীয় সভানেত্রীর নিদের্শ অনুসরণ করে করোনা ভাইরাস প্রতিরোধ সামগ্রীসহ দেশের বিভিন্ন স্থানে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুঃস্থ মানুষের পাশে দাড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে। অতীতের মতোই আমরা মানুষের পাশে থাকবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন