শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হাফ সেঞ্চুরি করেই আউট লিটন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ১০:৫৯ এএম

শ্রীলঙ্কার বিপক্ষে ক্যান্ডি টেস্টে দুরন্ত বাংলাদেশ। প্রথম পাঁচ ব্যাটসম্যানের প্রত্যেকে ফিফটির দেখা পেলেন। মুশফিকুর রহিমের পর তৃতীয় দিনের প্রথম সেশনে ক্যারিয়ারের অষ্টম হাফ সেঞ্চুরি করলেন লিটন। ৬৬ বলে ৫ চার ও ১ ছয়ে পঞ্চাশ করেন তিনি। কিন্তু পরের বলেই গালিতে ওশাডা ফার্নান্ডোর ক্যাচ হন, তাকে মাঠছাড়া করেন বিশ্ব ফার্নান্ডো।

স্কোর: বাংলাদেশ ১৬৪.১ ওভারে ৫১১/৫ (মিরাজ ০*, মুশফিক ৫৫*)

মুশফিকের ফিফটির পর বাংলাদেশের পাঁচশ

ক্যান্ডি টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ইনিংসে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ফিফটির দেখা পেলেন মুশফিকুর রহিম। শুক্রবার (২৩ এপ্রিল) তৃতীয় দিনের খেলায় ১২০ বলে ক্যারিয়ারের ২৩তম হাফ সেঞ্চুরি উদযাপন করলেন সাবেক অধিনায়ক। লিটনের সঙ্গে তার জুটি পঞ্চাশ ছাড়িয়েছে। তিনটি ডাবল সেঞ্চুরির মালিকের ফিফটির পর সফরকারীদের দলীয় সংগ্রহ পাঁচশর ঘরে পৌঁছায়। এনিয়ে টেস্ট ইতিহাসে ১১ বার পাঁচশ করলো বাংলাদেশ।

মুশফিক-লিটনের ব্যাটে তৃতীয় দিন শুরু

আলোর স্বল্পতার কারণে শ্রীলঙ্কা ও বাংলাদেশের ক্যান্ডি টেস্টের দ্বিতীয় দিনের খেলা আগেভাগেই শেষ হয়। তাই তৃতীয় দিনের খেলা শুরু হয়েছে ১৫ মিনিট আগে। ৪ উইকেটে ৪৭৪ রানে বাংলাদেশ শুক্রবার (২৩ এপ্রিল) মাঠে নেমেছে।

মুশফিকুর রহিম ৪৩ ও লিটন দাশ ২৫ রানে অপরাজিত আছেন। তাদের জুটি ৫০ ওভারের।

এর আগে তামিম ইকবালের ৯০ রানের পর মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্তর ২৪২ রানের জুটিতে অনবদ্য এক জুটিতে বাংলাদেশ আধিপত্য দেখাচ্ছে। শান্ত তার ক্যারিয়ার সেরা ১৬৩ রান করেন। আর মুমিনুলের ১১তম সেঞ্চুরির ইনিংস থামে ১২৭ রানে।

দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশ জানায়, আরও এক দিন ব্যাট করতে চায় তারা। তাতে ১১তম বার পাঁচশ রানের ইনিংস পূরণ করার পথে সফরকারীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন