শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ফারুকের শারীরিক অবস্থার উন্নতি, পুরোপুরি সুস্থ হওয়ার আগে ফিরছেন না দেশে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ১১:০২ এএম

সিঙ্গাপুরে চিকিৎসাধীন চিত্রনায়ক ও সাংসদ আকবর হোসেন পাঠান ফারুকের শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে। তবে পুরোপুরি সেরে উঠতে আরও কিছুদিন সময় লাগবে। আর পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত তাকে দেশে আনা হবে না। বৃহস্পতিবার (২২ এপ্রিল) ফারুকের শারীরিক অবস্থার উন্নতির খবর জানিয়েছে তার ছেলে রোশান হোসেন পাঠান।

একটি দেশীয় গণমাধ্যমকে তিনি বলেন, ‘বাবার শারীরিক অবস্থা আগের চেয়ে আরো একটু ভালোর দিকে। ধীরে ধীরে শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। এখন একটু করে খাওয়াদাওয়া করছেন, কথা বলার চেষ্টা করছেন।’

দেশের আনার ব্যাপারে জানতে চাইলে রোশান বলেন, ‘এখনো সিদ্ধান্ত নিইনি। সেখানে এক রকমের ট্রিটমেন্ট চলছে। এই অবস্থায় দেশে নিয়ে এলে আবার এখানেও এক ধরনের ট্রিটমেন্ট চালাতে হবে। সে ক্ষেত্রে ঝামেলা হতে পারে। তাই পুরোপুরি সুস্থ হওয়া পর্যন্ত দেশে না নিয়ে আসার কথাই ভাবছি আমরা।’

উল্লেখ্য গত ২১ মার্চ থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউতে আছেন ফারুক। সেখানে ডাক্তার লি’র অধীনে তার চিকিৎসা চলছে। গত ১৫ মার্চ খিচুনি হওয়ার পর ফারুকের মস্তিষ্কে একটি সিজার করা হয়েছিল। তারপর তার নড়াচড়া এবং কথা বলা সীমিত হয়ে পড়েছিল। এরপর আইসিইউতে পাঠানো হয়। ১৮ মার্চ অবস্থার উন্নতি হলে কেবিনে পাঠানো হয়।

২১ মার্চ অচেতন হয়ে পড়লে আবারও আইসিইউতে পাঠানো হয় এ অভিনেতাকে। দীর্ঘদিন ধরে শারীরিক বিভিন্ন জটিলতায় ভুগছিলেন ফারুক। সর্বশেষ তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। নিয়মিত চেকআপের জন্য ৪ মার্চ সিঙ্গাপুর গিয়েছিলেন তিনি।

১৯৭১ সালে জলছবি চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে ফারুকের চলচ্চিত্রে অভিষেক। তিনি লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, সারেং বৌ, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে, মিয়া ভাইসহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। লাঠিয়াল চলচ্চিত্রে অভিনয়ের জন্য ফারুক ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। ২০১৬ সালে তিনি আজীবন সম্মাননা অর্জন করেন।

জনপ্রিয় এ চিত্রনায়ক ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন