ঢাকা, শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮, ২৫ রমজান ১৪৪২ হিজরী

মহানগর

সেই ম্যাজিস্ট্রেটকে দায় নিতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ১২:২১ পিএম

রাজধানীর এলিফ্যান্ট রোডে চিকিৎসক সাঈদা শওকত জেনির সঙ্গে ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশীদের বাগবিত-ায় জড়ানোর প্রসঙ্গ টেনে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, চিকিৎসককে জেরা করার ক্ষেত্রে আরও সাবধান হওয়া উচিত ছিল। বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাতে তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, সেই ম্যাজিস্ট্রেট দায়িত্বে ছিলেন। চিকিৎসক তাকে একাধিক প্রমাণপত্র দেখানোর পরও আলাপ এতদূর এগুনোর দায় তাকে নিতে হবে। যখন তিনি একাধিক প্রমাণ দেখিয়েছেন, তখন তার সঙ্গে এত কথা হওয়া ঠিক হয়নি।

করোনার লাগাম টানতে সরকার আরোপিত বিধিনিষেধের পঞ্চম দিন রোববার (১৮ এপ্রিল) রাজধানীর এলিফ্যান্ট রোডে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করা শেখ মামুনুর রশীদ ও নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এ কাইয়ুমের সঙ্গে বাগবিত-া হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সাঈদা শওকত জেনির।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে নানা আলোচনা-সমালোচনা হয়। ঘটনার পর পুলিশ ও চিকিৎসকদের বিভিন্ন সংগঠন পক্ষে-বিপক্ষে বিবৃতিও দেয়। বাগবিত-ায় জড়ানো ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশীদকে বৃহস্পতিবার বরিশাল বিভাগে বদলি করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
ইবাদুর রহমান আমিনী ২৩ এপ্রিল, ২০২১, ২:৪২ পিএম says : 0
সমাজ আজ ন্যায় থেকে অনেক দুরে চলে গিয়েছে। ঐ ডাক্তার মহিলা একজন পুলিশের সাথে যে পরিমাণ খারাপ বাক্য ব্যবহার করেছে। তার কি কোন শাস্তি হবে না??
Total Reply(1)
২৮ এপ্রিল, ২০২১, ৬:২৩ পিএম says : 0
Md Shabuj ২৩ এপ্রিল, ২০২১, ২:৪৩ পিএম says : 0
ডাক্তারকে কেনো বদলি করা হয় নি
Total Reply(0)
শিরোনামহীন কাব্য ২৩ এপ্রিল, ২০২১, ২:৪৪ পিএম says : 3
বিসিএস ক্যাডার সার্ভিসের মধ্যে একটি হচ্ছে ডাক্তার। যিনি ম্যাজিস্ট্রেট তিনিও ক্যাডার তবে তিনি এখনও ৯ম গ্রেডে আছেন আর ডাক্তার ম্যাডাম ৪র্থ গ্রেডে যিনি অনেক উপরে মর্যাদার সারিতে। এজন্য ম্যাজিস্ট্রের ঠিক হয়নি তার সাথে তর্কে জড়িয়ে নিজের ইগো প্রকাশ করা যা তার অপরিপক্ক সার্ভিসের প্রমাণ করে। রেডিওলজিস্টে অভিজ্ঞসম্পন্ন ডাক্তার হাতে গোনা কয়েকজন তার মধ্যে তিনি একজন। তাকে যে ভাবে হেনস্তা করা হয়েছে তাতে ঐ পুলিশ এবং ম্যাজিস্ট্রটকে কঠিন সাজা দেওয়ার দরকার ছিলো। অনেকে বলতে পারেন ডাক্তারের ব্যবহার নিয়ে, কিন্তু তাকে যেভাবে হেনস্তা করা হয়েছে তার মর্যাদার হানি করা হয়েছে সে হিসেবে তিনি ভালো আচরণ করেছে আমার মতে, তার উচিত ছিলো আন্দোলনে গিয়ে দেখিয়ে দেওয়া যে পাওয়ারের থেকে মেধার শক্তি বেশি তিনি সেটাও করেনি।
Total Reply(0)
Golam Mashrur Shaheen ২৩ এপ্রিল, ২০২১, ২:৪৪ পিএম says : 1
একজন ৪র্থ গ্রেড কর্মকর্তার সাথে ৯ম ও ১০ম গ্রেডের কর্মকর্তার কি ধরনের আচরণ করা উচিত সে ধারণাই হয়তো ওই ম্যাজিস্ট্রেট এবং পুলিশ কর্মকর্তার নেই। বিচারিক ক্ষমতা হাতে থাকায় ম্যাজিস্ট্রেট এবং পুলিশ কর্মকর্তা তাদের ক্ষমতা দেখিয়েছেন। মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে তাদের তিন জনেরই ইগো কাজ করেছে। আর এই ইগোর কারণেই তারা তাদের প্রফেশনালিজম থেকে বের হয়ে ব্যক্তিগতভাবে আক্রমণাত্মক হয়ে উঠেছিলেন। অথচ ওই পর্যায়ের কর্মকর্তারা একটু সহনশীল হলেই এই অনভিপ্রেত ঘটনা এড়ানো যেত।
Total Reply(0)
Monir Anwar ২৩ এপ্রিল, ২০২১, ২:৪৫ পিএম says : 1
পুলিশ কতো ডাক্তারকে পিটিয়ে হাড়গোড় ভেঙ্গে দিয়েছে, কতো ডাক্তারকে ম্যাজিস্ট্রেটের অন্যায় আদেশে কারাগারে বন্দী রাখা হচ্ছে কিন্তু এখানে ব্যতিক্রম কারণ ডাক্তার সরকার দলীয় নেতার মেয়ে!
Total Reply(0)
গোপী কান্ত ২৩ এপ্রিল, ২০২১, ২:৪৫ পিএম says : 0
সত্য বাবু মারা গেছে বিবেক বাবুর গায়ে জ্বর নীতিবাবু দেশ ছেড়েছে এটাই বাংলার সুখবর
Total Reply(0)
Khaled Hossain ২৩ এপ্রিল, ২০২১, ২:৪৫ পিএম says : 0
হারামজাদা গালি দিয়ে লেডি ডাক্তার ঢাকায়, আর গালি হজমকারী মাজিস্ট্রেট বরিশালে কী বুঝলেন?
Total Reply(1)
Firoz ২৯ এপ্রিল, ২০২১, ৭:৪২ এএম says : 0
Papia apa koi gelo?
Rakib Sumon ২৩ এপ্রিল, ২০২১, ২:৪৬ পিএম says : 0
পারেন তো দুর্বল ম্যাজিস্ট্রেট এর সাথেই। ওখানে পুলিশ এবং ডাক্তার ছিল সর্বোচ্চ আক্রমণাত্মক। আর পানিশমেন্ট হল ভদ্র ছেলেটার!! শেইম।
Total Reply(0)
Mahede ২৩ এপ্রিল, ২০২১, ৩:১৬ পিএম says : 0
Are vii bujen naiii. Mohilata je komotar dapot dekaisilo otar proman eta. Proshason to oder daitto palon korbei. ...
Total Reply(0)
md ali ২৩ এপ্রিল, ২০২১, ৮:১৫ পিএম says : 0
Right action. The magistrate and police exacerbated the situation, failed to act in a calm head.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন