শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইব্রার অভাব টের পাচ্ছে পিএসজি

প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ডেস্ক : চার মৌসুম ছিলেন প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি)। চার মৌসুমেই প্রতাপ দেখিয়ে দলকে ফ্রেঞ্চ লিগ ওয়ান জেতানোয় সবচেয়ে বড় ভ‚মিকা রাখেন জøাতান ইব্রাহিমোভিচ। গেল মৌসুমে তো শিরোপা পিএসজি জিতেছিলেন রেকর্ড ৩১ পয়েন্ট ব্যবধানে! ইব্রা এখন নেই সেই ঠিকানায়। পিএসজিও নেই সেই পুরোনো রূপে। টানা দ্বিতীয় ম্যাচে হোঁচট খেয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। লুকাস মৌরার পেনাল্টি গোলে অবশ্য ঘরের মাঠে এগিয়ে ছিল স্বাগতিকরা। কিন্তু যোগ করা সফরকারী সেন্ট ইতিয়েনকে এক পয়েন্ট এনে দেন রবার্ট বেরিচ। চ্যাম্পিয়ন্স লিগ মিশন শুরু করার আগে টানা দুই ম্যাচ জয়হীন থাকাটা নিশ্চয় ভাবাবে ডি মারিয়া-কাভানিদের। আগামী পরশু গুরুত্বপূর্ণ সেই ম্যাচে তাদের প্রতিপক্ষ ইংলিশ ক্লাব আর্সেনাল।
একই দিনে জয়ের মধ্যে থেকেই রাশিয়ান ক্লাব রোস্তোভের বিপক্ষে ইউরোপ সেরার মিশন শুরু করবে বায়ার্ন মিউনিখ। পরশু লিগের দ্বিতীয় ম্যাচে শালকেকে হারায় বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা। এই ম্যাচেও জয়ের নায়ক রবার্ট লেভান্দোভস্কি। তবে শালকের মাঠে তাদের ২-০ গোলের জয়টা সহজ ছিল না। গোলের জন্য অপেক্ষা করতে হয় ৮০ মিনিট পর্যন্ত। এরপর দলকে স্বস্তিতে ফেরান পোলিশ স্ট্রাইকার। লিগের দুই ম্যাচে লেভার এইট চতুর্থ গোল। যোগ করা সময়ে ব্যবধান বাড়ান জেসুয়া কিমিচ।
এদিকে, অঁতোয়ান গ্রিজমানের জোড়া গোলে চলতি মৌসুমে লা লিগায় প্রথম জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। সেল্টা ভিগোকে ৪-০ ব্যবধানে হারিয়েছে দিয়েগো সিমেওনের দল।
গতকাল রাতে স্বাগতিক সেল্তার রক্ষণকে চাপে রাখলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি অ্যাটলেটিকো। ৫৩তম মিনিটে দলকে এগিয়ে দেয়া গোলটি করেন স্পেনের মিডফিল্ডার কোকে। বাঁ প্রান্ত থেকে সাউল নিগেসের ক্রসে হেড করে ৭৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফ্রান্সের ফরোয়ার্ড গ্রিজমান।
চলতি মৌসুমে আতলেতিকোর হয়ে প্রথম গোল পাওয়ার ৮ মিনিটের মাথায় আবার লক্ষভেদ করেন গ্রিজমান। এবার বাঁ দিক থেকে হুয়ানফ্রানের মাপা ক্রসে ডি-বক্সের মধ্য থেকে হেডে গোলটি করেন গত মৌসুমে লিগে প্রতিপক্ষের জালে ২২বার বল পাঠানো এই ফরোয়ার্ড। ৮৯তম মিনিটে কোকের পাস থেকে দলের চতুর্থ গোলটি করেন আর্জেন্টিনার ফরোয়ার্ড আনহেল কোররেয়া। এই জয়ে লিগে তিন ম্যাচে ৫ পয়েন্ট হলো গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের রানার্সআপ অ্যাটলেটিকোর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন