ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮, ৩০ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরাকের মার্কিন সেনা ঘাঁটিতে আবারও রকেট হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ৪:২৯ পিএম

ইরাকের রাজধানী বাগদাদ বিমানবন্দরের অদূরে মার্কিন সেনা ঘাঁটিতে অন্তত তিনটি রকেট হামলা হয়েছে। রকেট আঘাত হানার পরপরই মার্কিন সামরিক ঘাঁটি ভিক্টোরিয়াতে সাইরেন বেজে ওঠে এবং বেশ কয়েকটি মার্কিন বিমান আকাশে উড়তে শুরু করে। আল-মায়াদিন টিভি চ্যানেল জানিয়েছে, বাগদাদ বিমানবন্দরের অদূরবর্তী হাই আল ফুরাত এলাকা থেকে রকেটগুলো ছোঁড়া হয়েছে। -পার্সটুডে ও ডয়চে ভেলে
কিন্তু মার্কিন প্রতিরক্ষা ব্যবস্থা সি-আরএম এসব রকেট শনাক্ত ও ধ্বংস করতে ব্যর্থ হয়েছে। রকেট হামলার পরপরই ইরাকি নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান শুরু করেছে। তারা রকেট লঞ্চারটি খোঁজে বের করার চেষ্টা করছে। কয়েক দিন আগেও ইরাকে মার্কিন নিয়ন্ত্রিত বালাদ বিমান ঘাঁটিতে রকেট হামলা হয়েছে। ওই বিমান ঘাঁটিতে মূলত মার্কিন সেনাবাহিনীর সঙ্গে যুক্ত একটি নিরাপত্তা কোম্পানির ঠিকাদারেরা বাস করেন। সম্প্রতি ইরাকে মার্কিন সেনা ও তাদের সহযোগীদের বিরুদ্ধে হামলা বেড়েছে।

মার্কিন সামরিক বহরকে লক্ষ্য করে গত কয়েক মাসে কয়েক দফা হামলা হয়েছে। ইরবিল ঘাঁটিতেও হামলার ঘটনা ঘটেছে। হামলা থেকে রক্ষা পেতে ইরাকে নতুন নতুন সামরিক সরঞ্জাম এনেছে মার্কিন সেনারা, কিন্তু তাতেও শেষ রক্ষা হচ্ছে না। এর আগে মার্কিন সেনা প্রত্যাহারের আহ্বান জানিয়ে একটি প্রস্তাব পাস করেছে ইরাকের সংসদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন