শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

অনুমতি ছাড়া কীভাবে হচ্ছে কেমিক্যালের ব্যবসা : প্রশ্ন মেয়র তাপসের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০২১, ৬:৫০ পিএম | আপডেট : ৭:৪০ পিএম, ২৩ এপ্রিল, ২০২১

রাজধানীর আরমানিটোলার হাজী মুসা ম্যানশনের আগুনের ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি প্রশ্ন তুলেন, এতো নজরদারির মধ্যে কীভাবে অবৈধ রাসায়নিক দ্রব্যাদি মজুত ও অবৈধ ব্যবসা পরিচালিত হচ্ছে? শুক্রবার (২৩ এপ্রিল) তিনি এ প্রশ্ন তোলেন।

শেখ ফজলে নূর তাপস বলেন, ‘চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের পর থেকে আমরা কিন্তু সম্পূর্ণরূপে কার্যক্রম পরিচালনার ট্রেড লাইসেন্স বন্ধ করে দিই। এ কারণে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ব্যাপক রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। কিন্তু সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে আমরা অটুট থাকি।’মেয়র বলেন, ‘আমি অবাক হই, সিটি কর্পোরেশন থেকে কোন ধরনের বাণিজ্যিক অনুমতি ছাড়াই কীভাবে তারা এই রাসায়নিক দ্রব্যাদি আমদানি করে, কীভাবে গুদামজাত করে এবং কীভাবে ব্যবসা করে। খুবই অবাক কাণ্ড। কর্তৃপক্ষ যতক্ষণ না পর্যন্ত দায়িত্ব নিয়ে কাজ করবে ততক্ষণ পর্যন্ত সমস্যা রয়ে যাবে।’

তিনি আরও উল্লেখ করেন, ‘শিল্পমন্ত্রণালয় একটি প্রকল্প নিয়েছে—কেরানীগঞ্জে এসব গুদামগুলো স্থানান্তর করা হবে। সেটা নিয়ে আমরা কথা বলেছি। এ নিয়ে আমাদের মন্ত্রীপরিষদ বিভাগের সভা হয়েছে। এ ব্যাপারে মন্ত্রণালয় সভা করেছে। বাণিজ্য মন্ত্রণালয়য়ে সভা অনুষ্ঠিত হয়েছে। আমাদের ওপর যেসব দায়িত্ব অর্পণ করা হয়েছিল তা পালন করেছি। অবৈধ রাসায়নিক গুদামে তালিকা করার কথা বলা হয়েছিল, আমরা তা করেছি। কিন্তু আজ পর্যন্ত তেমন কোনও কার্যকর পদক্ষেপ লক্ষ করিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন