বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

অনুমতি ছাড়া কেমিক্যালের ব্যবসা কীভাবে হয়

প্রশ্ন মেয়র তাপসের

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

পুরান ঢাকার আরমানিটোলার হাজী মুসা ম্যানশনের আগুনের ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এত নজরদারির মধ্যে কীভাবে অবৈধ রাসায়নিক দ্রব্যাদি মজুত ও অবৈধ ব্যবসা পরিচালিত হচ্ছে তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। গতকাল শুক্রবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ প্রশ্ন তোলেন।
তিনি আরো বলেন, চুড়িহাট্টায় অগ্নিকান্ডের পর থেকে আমরা কিন্তু সম্পূর্ণরূপে কার্যক্রম পরিচালনার ট্রেড লাইসেন্স বন্ধ করে দিই। এ কারণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ব্যাপক রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। কিন্তু সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে আমরা আটুট থাকি।
মেয়র বলেন, আমি অবাক হই, সিটি করপোরেশন থেকে কোনোধরনের বাণিজ্যিক অনুমতি ছাড়াই কীভাবে তারা এই রাসায়নিক দ্রব্যাদি আমদানি করে, কীভাবে গুদামজাত করে এবং কীভাবে ব্যবসা করে। খুবই অবাক কান্ড। কর্তৃপক্ষ যতক্ষণ না পর্যন্ত দায়িত্ব নিয়ে কাজ করবে ততক্ষণ পর্যন্ত সমস্যা রয়ে যাবে। শিল্পমন্ত্রণালয় একটি প্রকল্প নিয়েছে কেরানীগঞ্জে এসব গুদামগুলো স্থানান্তর করা হবে। সেটা নিয়ে আমরা কথা বলেছি। এ নিয়ে আমাদের মন্ত্রিপরিষদ বিভাগের সভা হয়েছে। এ ব্যাপারে মন্ত্রণালয় সভা করেছে। বাণিজ্য মন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়েছে। আমাদের ওপর যেসব দায়িত্ব অর্পণ করা হয়েছিল তা পালন করেছি। অবৈধ রাসায়নিক গুদামে তালিকা করার কথা বলা হয়েছিল, আমরা তা করেছি। কিন্তু আজ পর্যন্ত তেমন কোনও কার্যকর পদক্ষেপ লক্ষ করিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন