শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হেফাজতের সব তান্ডবে বিএনপি জড়িত : সেতুমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়াসহ হেফাজতের তান্ডবের সব ঘটনায় বিএনপি জড়িত ছিল বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
গতকাল শুক্রবার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত অসহায়, কর্মহীন মানুষের মধ্যে ইফতারসামগ্রী বিতরণ অনুষ্ঠানে ওবায়দুল কাদের এ অভিযোগ করেন। তিনি তার সরকারি বাসভবন থকে এ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন। ওবায়দুল কাদের বলেন, এটা প্রমাণ হয়েছে চট্টগ্রাম ব্রাহ্মণবাড়িয়া-ঢাকা সোনারগাঁর সব তান্ডবে বিএনপির নেতাকর্মীরা জড়িত। হেফাজতের সঙ্গে আওয়ামী লীগ সম্পৃক্ত-বিএনপির এ ধরনের অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তাদের এমন কথায় মানুষ হাসে। নিজেদের আড়াল করার জন্য যত কথাই তারা বলুক জনগণ তাদের বিশ্বাস করে না।
তিনি বলেন, হেফাজতের কিছু কিছু নেতা এরই মধ্যে বলেছেন তারা এই সন্ত্রাসী তান্ডবে বিশ্বাস করে না। হেফাজতের মধ্যে যারা এই আগুন সহিংসতায় অংশ নিয়েছে তাদের ভিডিও ফুটেজ দেখে গ্রেফতার করা হচ্ছে। এটা প্রমাণ হয়েছে চট্টগ্রাম ব্রাহ্মণবাড়িয়া-ঢাকা সোনারগাঁর সব তান্ডবে বিএনপির নেতাকর্মীরা জড়িত। অপরাধকে অপরাধ হিসেবে দেখা হচ্ছে। এখানে কোনো দলীয় নেতাকর্মীকে গ্রেফতার করার কোনো বিষয় নেই। সরকার দেশকে নরকপুরিতে পরিণত করেছে, বিএনপি মহাসচিবের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে সরকার নয়, জনগণ মনে করে বিএনপির উসকানিতে একটি উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী ২৬ মার্চ দেশের বিভিন্ন স্থানে নরকপুরি বানিয়েছিল। হেফাজত ইস্যুতে বিএনপি যতই কৌশলী অবস্থান নিক না কেন- থলের বিড়াল বের হতে শুরু করেছে। জনগণের ওপর প্রতিশোধ নিতে বিএনপিই বর্বরতা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, জনগণের সহায়তায় সরকার সা¤প্রদায়িক দানবীয় অপশক্তিকে মোকাবিলা করেই এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে।
এর আগে শুক্রবার সকালে অসহায় ও কর্মহীন মানুষের মাঝে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, করোনাকালীন এই পরিস্থিতিতে আওয়ামী লীগের নেতাকর্মীদের দলের কর্মী হিসেবে নয়, দেশের কর্মী হিসেবে কাজ করার আহ্বান জানান।
ওবায়দুল কাদের বলেন, প্রথমটি হচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা আর দ্বিতীয়টি হচ্ছে জীবিকার জন্য খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ানো। জন্মলগ্ন থেকে আজ অবধি মানুষের পাশে থেকে আস্থা অর্জন করা একমাত্র রাজনৈতিক দল আওয়ামী লীগ। চলমান করোনা সংকটেও সরকারের পাশাপাশি আওয়ামী লীগ সারা দেশের অসহায়, খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়ে মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জনপ্রতিনিধি ও দলের নেতাকর্মীরা শুধু সুরক্ষাসামগ্রী নয়, নগদ অর্থ ও খাদ্য সহায়তা নিয়েও মানুষের পাশে দাঁড়িয়েছেন। লকডাউনের কারণে যারা কর্মহীন হয়ে পড়েছেন, সেই সব অসহায়, খেটে খাওয়া মানুষ ও ছিন্নমূল, ভাসমান মানুষদের সহায়তা করার জন্য দলের নেতাকর্মী ও সমাজের সামর্থ্যবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনাকে পরাজিত না করা পর্যন্ত দুস্থ, অসহায়দের মাঝে নগদ অর্থ এবং খাদ্যসামগ্রী বিতরণ চলমান রাখতে হবে।
দলীয় নেতাকর্মীদের সারা দেশে ক্যাম্পেইনের মাধ্যমে করোনা মোকাবিলায় সচেতনতা বৃদ্ধি করার ওপর গুরুত্বারোপ করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রয়োজনে ভ্রাম্যমাণ সেবা দিতে হবে। তিনি বলেন, এই মুহূর্তে আওয়ামী লীগের নেতাকর্মীদের দলের কর্মী হিসেবে নয়, দেশের কর্মী হিসেবে কাজ করার আহ্বান জানাই। করোনা ও সা¤প্রদায়িক অপশক্তিকে পরাজিত করতে সবাইকে ঐকবদ্ধ থাকারও আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক
রাজধানীর পোস্তগোলায় আয়োজিত ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী এবং ভার্চুয়ালি যুক্ত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন