ঢাকা, রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮, ২৬ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

হেফাজতের আরো দুই নেতা রিমান্ডে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

হেফাজত নেতা মাওলানা ইহতেশামুল হক সাখী ও খালেদ সাইফুল্লাহ আইয়ূবীর রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি শুনানি শেষে এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

হেফাজতে ইসলাম বাংলাদেশের ঢাকা মহানগরের সহ-দফতর সম্পাদক ও ইসলামী ছাত্র সমাজের সাধারণ সম্পাদক মাওলানা ইহতেশামুল হক সাখীর চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। অন্যদিকে খালেদ সাইফুল্লাহ আইয়ূবীর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
সূত্র জানায়, রাজধানী পল্টন থানায় ২০১৩ সালে দায়ের করা মামলায় তদন্ত কর্মকর্তা মাওলানা ইহতেশামুল হক সাখীকে আদালতে হাজির করেন। একই সঙ্গে মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ৭ দিনের রিমান্ড আবেদন করেন। এ সময় আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অপরদিকে, রাষ্ট্রপক্ষ বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে, গত বৃহস্পতিবার বিকেল ৫টায় তাকে রাজধানীর বংশাল এলাকা থেকে গ্রেফতার করেছে ডিবির একটি দল।
অন্যদিকে, সাম্প্রতিক সময়ে নাশকতা ও সহিংসতার ঘটনা রাজধানী পল্টন থানায় দায়ের করা মামলায় হেফাজত নেতা খালেদ সাইফুল্লাহ আইয়ূবীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
সূত্র জানায়, চলতি বছরের রাজধানী পল্টন থানার দায়ের করা মামলায় তদন্ত কর্মকর্তা তাকে আদালতে হাজির করেন। একই সঙ্গে মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। এ সময় আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অপরদিকে, রাষ্ট্রপক্ষ বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে গত বুধবার দিবাগত রাতে মানিকগঞ্জের সিংগাইরের গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।
উল্লেখ্য, গত কয়েকদিনে হেফাজতের বেশ কয়েকজন নেতাকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এর মধ্যে ২১ এপ্রিল হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর সহ-সভাপতি এবং বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা খুরশিদ আলম কাসেমী ও খেলাফত মজলিসের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি শারাফত হোসাইনকে গ্রেফতার করা হয়।
এছাড়া ২০ এপ্রিল দিবাগত রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব ও ঢাকা মহানগরীর সভাপতি এবং বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীনকে আটক করে র‌্যাব। তার বিরুদ্ধে পল্টন থানায় ২০১৩ সালের নাশকতার মামলা ছিল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন