বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

রাজউকের নতুন চেয়ারম্যান আমিন উল্লাহ নুরী

পরিকল্পনায় ফিরে গেলেন সাঈদ হাসান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

ঢাকা দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা অতিরিক্ত সচিব এ বি এম আমিন উল্লাহ নুরীকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নতুন চেয়ারম্যান করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তবে দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা পদে কারও নিয়োগ দেয়া হয়নি। এর আগে বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস দায়িত্ব নেয়ার পরপরই দক্ষিণ সিটিতে প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে এ বি এম আমিন উল্লাহ নুরীকে পদায়ন করা হয়েছিল।

মাত্র এক থেকে দুই দিন অফিস করে পরিকল্পনা বিভাগে ফিরে গেলেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান ড. সাঈদ হাসান শিকদার। তিনি ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মনিটরিং অনুবিভাগ মো. হেমায়েত হোসেন।
অতিরিক্ত সচিব পদমর্যাদার এই কর্মকর্তাকে পরিকল্পনা বিভাগে সংযুক্ত করে গত ২২ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর আগে, গত ফেব্রুয়ারিতে রাজউকের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান পরিকল্পনা বিভাগে সংযুক্ত (শিল্প ও শক্তি বিভাগ) সাঈদ হাসান শিকদার।
দায়িত্ব নেয়ার পর পূর্বাচল নতুন শহর প্রকল্পের ক্ষতিগ্রস্ত ক্যাটাগরির সাড়ে ১২শ’ প্লট বরাদ্দ সংক্রান্ত বিষয় নিয়ে অস্বস্তিকর অবস্থা দেখে কিছুটা বিপাকে পড়েন সাঈদ হাসান শিকদার। তাই যোগদানের পরপরই দুই দফা ছুটি নেন তিনি। প্রথমে ২২ দিনের ছুটি পরে কতদিনের সেটা জানা যায়নি।
জানা গেছে, রাজউকের সাবেক চেয়ারম্যান সাঈদ নূর আলমের বিদায়ের সময় সাড়ে ১২শ’ প্লট বরাদ্দ দেয়ার প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু এ বিষয়ে মামলা চলমান থাকায় তিনি সিদ্ধান্ত নিতে পারেননি। নতুন চেয়ারম্যান সাঈদ হাসান শিকদার দায়িত্ব নেয়ার পরপরই এই প্লটগুলোর বরাদ্দ দেয়ার জন্য চাপ আসে। এছাড়া সচিবালয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে এক সমন্বয় সভায় সাঈদ হাসান শিকদারকে বিভিন্ন ভাষায় গালিগালাজ করা হয়। এই পরিস্থিতিতে ছুটি নেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন