ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্ব মোদির আত্মপ্রসাদ ও উন্নাসীকতায় বিপর্যয়ে

করোনায় মৃত্যুকূপে পরিণত ভারত

ডানা ইশরাত | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

বিশ্বজুড়ে গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ইন্টানেরটের অন্যান্য ওয়েবসাইটে প্রকাশিত ভারতের নজিরবিহীন করোনা সংক্রমণ এবং দেশটির শ্মশান ও সমাধিস্থলগুলিতে স্তূপ করে রাখা মৃতদেহগুলির ছবি প্রমান করছে যে, করোনার দ্বিতীয় ঢেউ সুনামির মতো দেশটির চিকিৎসা ব্যবস্থাকে লন্ডভন্ড করে দিয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত ভারতের প্রতিদিনের নতুন সংক্রমণ বিশ্বরেকর্ড তৈরি করে শুক্রবারে এটি আরও বেড়ে ৩ লাখ ৩২ হাজার ৭ শ’ ৩০-এ পৌঁছেছে।

ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদির আইকন শহর গুজরাটের বিজেপি নেতা কমলেশ সেইলরের বরাত দিয়ে বøুমবার্গের খবরে বলা হয়েছে, ‘শ্মশান চুল্লিটির কাঠামোগুলি যেমন ধাতব ফ্রেম এবং চিমনি গলছে এবং ভেঙে যাচ্ছে।’ কমলেশ বলেছেন, ‘এটি মেরামত করা এবং এটি চালিয়ে যাওয়া একটি চ্যালেঞ্জ, তবে আমাদের অন্য কোনও উপায় নেই, মৃতদেহগুলি যত তাড়াতাড়ি সম্ভব নিষ্পত্তি করতে হবে।’ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার পরিস্থিতির সমালোচনা করে বলেছেন যে, করোনা সংক্রমণ ঘটনা আজ সারা বাংলা থেকে শুরু করে সারা দেশে বৃদ্ধি পেয়েছে এবং এটি নরেন্দ্র মোদীর কারণে। তিনি বর্তমান পরিস্থিতির জন্য মোদিকে দায়ী করে বলেন, ‘এটা জনগণের তৈরি নয় বিপর্যয় নয়, এটা মোদির তৈরি।’

বিজেপি মমতার এই মন্তব্যের পাল্টা সমালেচনা করলেও দু:খজনক বিষয়টি হচ্ছে, সর্বশেষ নির্বাচনে জয়লাভ করে মোদি ভারতের এযাবত কালের সবচেয়ে ক্ষমতাশালী প্রধানমন্ত্রীতে পরিণত হয়েছেন। বিজেপি সংসদের দুটি কক্ষই নিয়ন্ত্রণ করছে এবং বেশিরভাগ রাজ্য সরকারগুলিকে পরিচালনা করছে। ফলে তার এই আত্মতৃপ্তি ও দিগি¦জয় করার ভ্রম ভারতের করোনা পরিস্থিতিকে নিয়ন্ত্রণের বাইরে নিয়ে গেছে।
জনাকীর্ণ শহর এবং দুর্বল স্বাস্থ্যখাত নিয়ে করোনা প্রতিহত করার জন্য ভারত কোনও সহজ জায়গা নয়। এর মধ্যে মোদির আত্মপ্রসাদ এবং উন্নাসীকতা ১৪ ই এপ্রিল ভারতের জন্য একটি ঐতিহাসিক বিপর্যয়ের দিন হিসেবে চিহ্নিত হয়েছে। দ্য ইকোনোমিস্টর দেয়া তথ্য অনুযায়ী, এই দিনে নতুন বছর উপলক্ষে অসংখ্য হিন্দু ও শিখ সমবেত হয়েছিল। বহু মুসলিম বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে সমবেত হরয় সাহরি করে রমজানের প্রথম দিনটি উদযাপন করেছে। এই দিনে মন্দিরের শহর হরিদ্বারে হিন্দু উৎসব কুম্ভ মেলার আয়োজন করে, যা ১ থেকে ৩ মিলিয়ন লোকের বিশ্বের বৃহত্তম ধর্মীয় সমাগম।

সেইসাথে ছিল, এমাসে ৪ টি নির্বাচনী রাজ্যের অন্যতম পশ্চিমবঙ্গেও মোদির নিরলস দলীয় প্রচারনা। মোদি এবং তার সহযোগীরা মাস্ক বা সামাজিক দূরত্বকে কাঁচকলা দেখিয়ে সপ্তাহব্যাপী প্রচারনায় অগণিত জনসাধারণ নিয়ে বিশাল সমাবেশ করেছেন। মোদির ডান হাত ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এপ্রিলের প্রথম ১৮ দিনের ১২ দিনই প্রচার প্রচারণায় ছিলেন। এটি অবশ্যই ভারতের ১ শ’ মিলিয়ন মানুষের মধ্যে করোনা মহামারী ছড়ানোর অন্যতম কারণ হিসেবে কাজ করেছে। এবং রোগটিকে ছড়িয়ে দেওয়ার বিরুদ্ধে লড়াই করতে জনগণকে বিভ্রান্ত করেছে।
এর আগে, গত বছর মোদি দেশব্যাপী লকডাউন প্রতিষ্ঠা করলেও লাখ লাখ বেকার অভিবাসী কর্মীদের জন্য নিরাপত্তা পরিকল্পনা করতে ব্যর্থ হয়েছিলেন। তারা প্রথমে শহরগুলিতে জড়ো হয়, আটকে পড়ে এবং সর্বস্বান্ত হয়ে যায়। এরপর করোনা সংক্রমণ নিয়ে তাদের নিজ নিজ রাজ্যগুলিতে ফিরে যেতে দেওয়া হয়।

এরপর, জানুয়ারিতে মোদি গর্ব করে বলেছিলেন, ‘আমরা আমাদের সমস্যাগুলিই কেবল সমাধান করিনি, বিশ্বকে মহামারী মোকাবেলায় সহায়তাও করেছি।’ ফেব্রুয়ারির মাঝামাঝি নাগাদ মোদি সরকার জনসংখ্যার মাত্র ৩ শতাশের সুরক্ষার জন্য পর্যাপ্ত পরিমাণে ভ্যাকসিন ডোজ অর্ডার করে। মোদির ভ্যাকসিন নীতি কেন লাইনচ্যুত হয়েছে, তা ব্যাখ্যা করার ক্ষেত্রে তার এই আত্মপ্রসাদ যথেষ্ট সহায়ক।

নিউজ এক্টিভের প্রকাশিত এক খবরে মমতা বলেছেন, ‘বিজেপি রাজনৈতিকভাবে এক দেশ, এক দল, এক রাজনীতিবিদ, তবে ভ্যাকসিনের সময় ১ টি ভ্যাকসিন বিক্রি হচ্ছে এবং বিভিন্ন মূল্যে। কেন কেন্দ্র সেটি ১ শ’ ৫০ রুপিতে কেনে এবং রাজ্যগুলি ৪ শ’ রুপিতে? এটি কি রাজ্যগুলির ক্ষেত্রে পক্ষপাতিত্ব নয়?

কংগ্রেসের মুখ্য মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা মোদির সাম্প্রতিক ভাষণ সম্পর্কে কৌতুকপূর্ণভাবে বলেছেন যে, মোদির জ্ঞানের সারমর্মটি হ›ল তার করার কিছুই ছিল না এবং জনগণের নিজেদেরই নিজেদের জীবন রক্ষা করা উচিত। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী হাসপাতালগুলিতে শয্যা বাড়াতে, অক্সিজেন সরবরাহ করতে এবং প্রয়োজনীয় ওষুধ সরবরাহে কী করেছেন তা জানার প্রত্যাশা ছিল। কিন্তু তিনি তার সমস্ত দায়িত্ব এবং ভারতকে বাঁচানো থেকে সরে আসলেন। ’

এশিয়ার ৩য় বৃহত্তম অর্থনীতির দেশ ভারতের এই মানবিক বিপর্যয় শুধু অর্থনৈতিক পুনরুদ্ধারকেই নয়, করোন ভাইরাস মহামারী বিরুদ্ধে বিশ্বব্যাপী লড়াইকেও ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে। অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন প্রস্তুতকারী ভারতের বেসরকারী সংস্থা সিরাম ইনস্টিটিউট ব্রিটেন, ইউরোপীয় ইউনিয়ন এবং কোভ্যাক্স প্রকল্পের কাছে আরও বেশি ভ্যাকসিন সরবরাহ করার প্রতিশ্রুতির খেলাপ করেছে। আফ্রিকান দেশগুলি যেগুলি ভ্যাকসিন পাওয়ার ক্ষেত্রে ভারতের সাহায্যের অপেক্ষায় ছিল, তারা এখন হতাশ।

মূল করোনাভাইরাস নির্মূল বা প্রতিহত না করে এর বিস্তার ঘটতে দেয়ায় ভারতে প্রথমে এর একটি উদ্বেগজনক বৈকল্প ধরণ সনাক্ত হয়েছে, যার নাম ‘ডবল মিউট্যান্ট’, যা আমেরিকা ও ব্রিটেন সহ আরও বেশ কয়েকটি দেশে এরই মধ্যে ছড়িয়ে পড়েছে। এবং আরও বিকল্প ধরণগুলির সন্ধান মিলছে। এগুলি যে কত বড় হুমকি সৃষ্টি করেছে, তা বোঝার জন্য এখন বিজ্ঞানীদের হিমশিম খেতে হচ্ছে। ভারতের এই পরিস্থিতি বাকিদের জন্য শক্তিশালী সতর্ক বার্তা যে, ২০২১ সালে করোনাভাইরাসের ভয়াবহতা আগের মতো রয়েছে এবং আরও বেশি মারাত্মক। তথ্য সূত্র : দ্য ইকোনোমিস্ট, বøুমবার্গ, নিউজট্র্যাক, বেলিংক্যাট, নিউজট্রি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (34)
MD Akkas ২৪ এপ্রিল, ২০২১, ১২:২৪ এএম says : 0
মুসলমানদের সাথে যে আচরণ হয়েছে তা মানব ইতিহাসে নজির বিহীন। জোরকরে জয়শ্রীরাম বলানো হয়েছে।গরুর গোস্তো বহনকারীকে পিটিয়ে মেরেফেলা হয়েছে।আল্লাহ তায়ালা ছাড়দেন ছেড়েদেন না।
Total Reply(0)
Umme Sarah ২৪ এপ্রিল, ২০২১, ১২:৫১ এএম says : 0
করোনা এসেছিল আল্লাহর উপর মানুষের বিশ্বাস, ভরসা বেশি করাতে। উল্টা গোমূত্র ভ্যাকসিনের উপর অতিমাত্রায় ভরসা এমনকি ভ্যাকসিন পাসপোর্ট ব্যবস্থা করা করা। নিশ্চয়ই এটি আল্লাহর ক্ষমতার সঙ্গে চ্যালেঞ্জ তুল্য। তাই আল্লাহ দেখিয়ে দিলেন আমার হুকুমের সামনে তোমরা নিতান্ত অসহায়।
Total Reply(0)
Onek Misskori ২৪ এপ্রিল, ২০২১, ১২:৫৫ এএম says : 0
আল্লাহ তোমার শক্তির কাছে কোন শক্তির তুলনায় হয় না,,যে মানুষের কারণে আজ সারা বাংলাদেশের মানুষের মনের ভিতর আগুন জ্বলছে তাদের মনেও আগুন জ্বালিয়ে দাও।
Total Reply(0)
মুহাম্মদ হাসিবুল ইসলাম শান্ত ২৪ এপ্রিল, ২০২১, ১২:৫৬ এএম says : 0
পৃথিবীটা বাস যোগ্য করে দাও আল্লাহ্
Total Reply(0)
Mk Roy ২৪ এপ্রিল, ২০২১, ১২:৫৭ এএম says : 0
মানবতা ও অাজ বিপন্ন।করোনা মানুষকে মানসিক ভাবে পঙ্গু ও করে দিচ্ছে। সামাজিক দূরত্ব অাজ অাতংকে পরিণত হচ্ছে।
Total Reply(0)
Surajit Bandyopadhyay, Kalkata ২৪ এপ্রিল, ২০২১, ১২:৫৮ এএম says : 0
আজ মানবতা বিপন্ন। মৃত্যু মিছিল চারিদিকে শুরু হয়ে গেছে আবার। ভঙ্গুর স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। সবাইকে আজ দল-মত-নির্বিশেষে উপরে উঠতে হবে এবং আমাদের ন্যায্য চাহিদাগুলো বুঝে নিতে হবে। স্বাধীনতার এত বছর পর কেন স্বাস্থ্য পরিকাঠামো গড়ে উঠেনি? মানুষ মাক্স না পড়ে দিনের পর দিন রাস্তায় ঘুরে বেরিয়েছে। প্রশাসনের কোনো নজর ছিল না। সবাই ভোটের খেলায় ব্যস্ত। রাজনীতি আজ আমাদের রন্ধে রন্ধে ঢুকে গেছে এবং আমাদের শিরদাড়াকে বাঁকিয়ে দিয়েছে। প্রকৃতপক্ষে আমরা কি রাজনীতি বুঝি? অথচ আমরা দিদি দাদা এই সব করে বেড়াচ্ছি? কি লাভ এতে আমাদের?
Total Reply(0)
Dhurjatiprasad Bhattacharya, West Bengal ২৪ এপ্রিল, ২০২১, ১২:৫৯ এএম says : 0
বিশেষজ্ঞরা বলছেন, মে মাসের তৃতীয় সপ্তাহে নাকি কোভিড তার সর্বোচ্চ শিখরে পৌঁছবে ! এখনই মৃত্যুর মিছিল শুরু হয়ে গিয়েছে চতুর্দিকে ! জানিনা আরও কি ঘটতে চলেছে আগামীদিনে ! সরকার ব্যস্ত ভোট নিয়ে, নাগরিকদের নিয়ে নয় ! যথাসময়ে ব্যবস্থা নিলে আজ অক্সিজেন, বেড, ওষুধপত্র, ভ্যাকসিন এবং চিকিৎসার অভাবে এতো মানুষের মৃত্যু হয়তো কিছুটা হলেও নিয়ন্ত্রণ করা যেত ! সাধারণ মানুষদের মধ্যে করোনা বিধি না মানার প্রবণতা এবং সরকারের গা ছাড়া মনোভাব আজ আমাদের মৃত্যুর কিনারায় এনে দাঁড় করিয়েছে ! একমাত্র এখন ঈশ্বরই হয়তো রক্ষা করতে পারেন !!!!!
Total Reply(0)
Tayedul Islam ২৪ এপ্রিল, ২০২১, ১২:৫৯ এএম says : 0
যারা বলেছিল গোমূত্র পান করলে করোনা সেরে যাবে তারা এখন কোথায় সাথে একটু যোগাযোগ করে নিন সুস্থ হয়ে যাবে।
Total Reply(0)
Khairul Hasan ২৪ এপ্রিল, ২০২১, ১:০২ এএম says : 0
প্রতিবেশী ঘরে আগুন লাগলে নিজেরও নিরাপদ থাকে না। তাই বিষয়টি নিয়ে খামখেয়ালী করলে আমাদের চরম মূল্য দিতে হবে। কাজেই বাংলাদেশ সরকারকে বর্ডার সীলগালা করে বন্ধ করা উচিৎ।
Total Reply(0)
Mohammed kowaj Ali Khan ২৪ এপ্রিল, ২০২১, ১:১০ এএম says : 0
এবার ভোট চুন্নি মরিবে, মরিবে মোদি শয়তান। ইনশাআল্লাহ।
Total Reply(0)
Firoz Ahmed ২৪ এপ্রিল, ২০২১, ১:০৩ এএম says : 0
মোদী দাদা ও ভারতের নির্বাচন কমিশন যা শুরু করেছে;তাতে এটাই প্রতীয়মান হয়েছে,মানুষের জীবনের চেয়ে ক্ষমতায় বসা ও ক্ষমতায় যাওয়ার পথ তৈরি করা জরুরি।
Total Reply(0)
Rabiullah Khan ২৪ এপ্রিল, ২০২১, ১:০৪ এএম says : 0
যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য সহ অনেক দেশ ভারতের সাথে ফ্লাইট পরিচালনা বন্ধ করে দিয়েছে, আমিরাত ও আজ থেকে ভারতের সাথে সকল ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে, আমাদেরও সকল সিমান্ত সহ ফ্লাইট এখনই বন্ধ করে দেওয়া উচিৎ। আল্লাহ যেন দ্রুত করোনা মুক্ত করেন।
Total Reply(0)
Fakir Kalam ২৪ এপ্রিল, ২০২১, ১:০৪ এএম says : 0
মোদির বাংলাদেশ সফরের পর থেকেই দেশের করোনা পরিস্থিতি মারাত্মক ভয়াবহ হয়েছে,,,ভারতীয়রা ত্রমুখি সীমান্ত দিয়ে অবাদে প্রবেশ অনুপ্রবেশের দিকে দায়িত্বশীলদের সজাগ দৃষ্টি রাখতে হবে
Total Reply(0)
রুবি আক্তার ২৪ এপ্রিল, ২০২১, ১:০৪ এএম says : 0
একজন চাওয়ালাকে দিয়ে কি দেশ চলে??? গুরু দিয়ে হালচাষ হয়, দেশ াপরিচালনা তো হয় না
Total Reply(0)
ম নাছিরউদ্দীন শাহ ২৪ এপ্রিল, ২০২১, ১:৪৪ এএম says : 0
শিরোনাম নামের নিছে নরেন্দ্র দামোদার কাকা মোদীর আগের বিশাল ব‍্যাক্তিত্বের ছবি বর্তমানের মোদীজ্বীর তাহার শারীরিক ডেকোরেশন পরিবর্তনের মাধ্যম চুল দাড়ি পরিবর্তনে একেবারে পুরোহিতের মত সাদু ঋষিদের মত হলো কেন??ভারতের মত বিশালাকার রাষ্ট্রের প্রধানমন্ত্রীর শারীরিক পরিবর্তনগুলো বিভিন্ন ভারতীয় ধর্মীয়গৃহের অনুষ্ঠানে মোদীজ্বি আর পুরোহিতের মধ্যে পার্থক্য খুজে পাওয়া য়ায় না। ওনার বডি ল‍্যাঙ্গুইজ কথাবার্তা মনে হয় বিশালাকার সন্নাসী সাদু। একজনে রাজনৈতিক নেতা কি এইগুলো পারেন। আমারতো মনেহয় মোদীজ্বি কাকা পরবর্তীকালে ভারতের বিরাট ধর্মীয় গুরু হিসাবে প্রকাশ ঘটাবেন।নিজকে। এটি ব‍্যাক্তিগত আক্রমণ মনে হলে প্রকাশ করবে না। আপনার শিরোনামে নিছের ভারতীয় প্রধানমন্ত্রীর বিশালাকার সৌন্দর্যের ছবি। বর্তমানের ছবি মোদীজ্বির ছবি শারীরিক ডেকোরেশননের বিরাট পরিবর্তন কোন মিশন আছে কি????/ বিজেপি বিশ্বের মাঝে ভারতীয় গনতন্ত্রের যে মর্যাদা সম্মান ছিল তার বারটা বাজিয়ে দিয়েছে। পকৃতির অভিশাপ থেকে কেও রেহাই পাবে না। ভাইরাস অদৃশ্য শক্তি আক্রমণে দিশাহারা বিশ্বের সভ‍্য মানুষ গুলো শেষ কিভাবে জানিনা। পৃথিবী কি সুস্থ স্বাভাবিক হবে?ভাইরাস কি আরো শক্তিশালী হয়ে সভ‍্যতা কে ধ্বংস করে যাবে? মৃত্যু পুরিতে ভারত টিকার কার্যকারিতা কতটুকু ভবিষ্যতে বিলিয়ন ডলার প্রশ্ন ইতিমধ্যে শুরু হয়েছে। তবুও প্রত‍্যাশা করি মানুষ সুস্থ স্বাভাবিক জীবন ফিরে পাক।
Total Reply(0)
Dedar Alom ২৪ এপ্রিল, ২০২১, ২:১৯ পিএম says : 0
সবচেয়ে খারাপ দেশ পরিচালনা করেছে এই মোদি-ট্রাম্পের পরেই মোদির স্থান হাজার হাজার মুসলিম নিধন করেছেন এই মোদি আল্লাহর বিচার ওকে দেখিয়ে দেবে
Total Reply(0)
Tanika Islam ২৪ এপ্রিল, ২০২১, ৩:২৩ পিএম says : 0
মোদীর ব্যার্থতাগুলো বিশ্বের কাছে স্পষ্ট হচ্ছে
Total Reply(0)
নুরজাহান ২৪ এপ্রিল, ২০২১, ৩:২৫ পিএম says : 0
আল্লাহ তুমি সবাইকে হেফাজত করো
Total Reply(0)
MOHAMMAD PARVEZ KHAN ২৪ এপ্রিল, ২০২১, ৯:৫৭ এএম says : 0
আল্লাহুআকবার আল্লাহুআকবার আল্লাহুআকবার আল্লাহুআকবার আল্লাহুআকবার আল্লাহ ছাড়া কোন মাবুদ নাই। আল্লাহ এক ও অদ্বিতীয়, তার কোন শরিক নাই। আল্লাহ সব কিছুর মালিক।
Total Reply(0)
কামাল রাহী ২৪ এপ্রিল, ২০২১, ৪:২০ পিএম says : 0
মোদির ব্যার্থতা আস্তে আস্তে স্পষ্ট হচ্ছে
Total Reply(0)
পাবেল ২৪ এপ্রিল, ২০২১, ৪:১৫ পিএম says : 0
এশিয়ার ৩য় বৃহত্তম অর্থনীতির দেশ ভারতের এই মানবিক বিপর্যয় শুধু অর্থনৈতিক পুনরুদ্ধারকেই নয়, করোন ভাইরাস মহামারী বিরুদ্ধে বিশ্বব্যাপী লড়াইকেও ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে।
Total Reply(0)
Muhammad Bin Boktier ২৪ এপ্রিল, ২০২১, ৬:০৪ পিএম says : 0
ভারতের মিডিয়ায় মৃত্যুর যে চিত্র দিচ্ছে ।প্রকৃত চিত্র। তার চারগুন বেশী ।এখনই বাংলাদেশর বর্ডার। সিল করতে হবে। নতুবা দেশের অবস্থা ভারতের চেয়ে খারাপ হবে। আর আমাদের চিকিৎসা ব্যাবস্থার বর্তমান অবস্থা সম্পর্কে। এখন নিশ্চয়ই সবাই জানেন। চিকিৎসায় আমরা সিংগাপুর বা লন্ডন হয় গেছি ।।এখন শুধু গাছের মাথায় ওঠা বাকী । সুতরাং ভারতের সাথে সব রকমের যোগাযোগ এখনই বন্ধ করতে হবে।
Total Reply(0)
Muhammad Bin Boktier ২৪ এপ্রিল, ২০২১, ৬:১৪ পিএম says : 0
প্রকৃত চিত্র। তার চারগুন বেশী ।এখনই বাংলাদেশর বর্ডার। সিল করতে হবে। নতুবা দেশের অবস্থা ভারতের চেয়ে খারাপ হবে।কারন ওদের কুম্ভ মেলা।আর মোদীর বড় বড় কথা।কাজের বেলায় লবডংকা ।ওদের শেষ করে দিয়েছে।আমাদের সুরক্ষা আমাদের ই করতে হবে।
Total Reply(0)
Jasim Vhai ২৪ এপ্রিল, ২০২১, ৬:১৭ পিএম says : 0
কাশ্মীরের নিরীহ মুসলমানদের হত্যা করে হিরো হতে চেয়েছিল মোদী সরকার। তাই তার উত্তম প্রতিদান সে ভোগ করছে ।
Total Reply(0)
Mehadi Hasan ২৪ এপ্রিল, ২০২১, ৬:১৮ পিএম says : 0
যত যাই হোক মসজিদের ভেতরে বা তলদেশে মন্দির বা মূর্তি খোজা থামানো যাবে না কিন্তু আর মুসলমানদের উপরে নির্যাতন চলবে ,,,,আজব দেশ একটা
Total Reply(0)
Brown Stone ২৪ এপ্রিল, ২০২১, ৬:১৯ পিএম says : 0
প্লিজ ভারতের সাথে বর্ডার বন্ধ করেন ।। ভারতের যে করোনা আছে এটা খুবই পাওয়ার ফুল এটা বাংলাদেশে আসলে অবস্থা খারাপ হয়ে যাবে ।।। ভারতের প্রচুর তরুন যুবক মারা যাচ্ছে এমনকি ভ্যাকসিন ও কাজ করছে না ।।
Total Reply(0)
Rafiq Rafiq ২৪ এপ্রিল, ২০২১, ৬:১৯ পিএম says : 0
নিরীহ মুসলমানদের বিনা কারণে হত্যা করছে দুনিয়াতে সব রকম জুলুম বাজদের কে আল্লাহ্ তুমি ধংস কর
Total Reply(0)
Md. Rakib Kamal ২৪ এপ্রিল, ২০২১, ৬:২০ পিএম says : 0
মোদী যেই খানে পা রাখবে সেই খানে আল্লাহ গজব নেমে আসবে।
Total Reply(0)
Awal Khan ২৪ এপ্রিল, ২০২১, ৬:২০ পিএম says : 0
নিরাপদ মানুষকে জ্বালালে আল্লাহ এইভাবে জ্বালিয়ে দেন। অনেক অত্যাচার করেছো আমাদের মুসলমান ভাইদের ওপর এখন বুঝ কেমন লাগে? কিছু করতে পারবে না। এটা সমান্য একটা গজব তোমাদের ওপর।
Total Reply(0)
আহমেদ শেহজাদ ২৪ এপ্রিল, ২০২১, ৬:২১ পিএম says : 0
আহ আফসোস এই দিল্লিতেই মুসলমানদের রক্তাক্ত করেছিল হিন্দুরা,আজ সেই দিল্লিতেই জায়গা হচ্ছে না লাশের।
Total Reply(0)
Biplob ২৪ এপ্রিল, ২০২১, ৭:২৬ পিএম says : 0
চীনের ব্যাপারে সবাই নিরব কেন ?
Total Reply(0)
Biplob ২৪ এপ্রিল, ২০২১, ৭:২৬ পিএম says : 0
চীনের ব্যাপারে সবাই নিরব কেন ?
Total Reply(0)
Tarek(Kolkata) ২৪ এপ্রিল, ২০২১, ৭:৪৮ পিএম says : 0
Cha wala modi sahab apne apko hero somojtahe. Ab teri hero giri zero bangya. Bohut khub power dekhaia musolmano ko khun kia. Modi teri upor asmani gazab lag geya. Kahape teri herogiri. Kuch Bollywood actors ko lagade. Har korrona saf kor dega. Jab nij deshme korona cholraha hai, ei haramila ... Bangladesh geya vote ke lye. Udharvi korona dey aia ... ar danga laga dia apna godi ke lye. Kesa lagta hai asmani gazab. Bohut acha right.
Total Reply(0)
তৌহিদুল ইসলাম ২৮ এপ্রিল, ২০২১, ২:২৮ এএম says : 0
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার পরিস্থিতির সমালোচনা করে বলেছেন যে, করোনা সংক্রমণ ঘটনা আজ সারা বাংলা থেকে শুরু করে সারা দেশে বৃদ্ধি পেয়েছে এবং এটি নরেন্দ্র মোদীর কারণে। তিনি বর্তমান পরিস্থিতির জন্য মোদিকে দায়ী করে বলেন, ‘এটা জনগণের তৈরি নয় বিপর্যয় নয়, এটা মোদির তৈরি।’
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন