বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

বৃহস্পতিবার থেকে গণপরিবহন চালুর চিন্তা: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২১, ২:২৪ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, বৃহস্পতিবার (২৯ এপ্রিল) থেকে জনস্বার্থ বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে শর্তসাপেক্ষে গণপরিবহন চালুর চিন্তা করছে সরকার। শনিবার (২৪ এপ্রিল) বরিশাল সড়ক জোন, বিআরটিসি ও বিআরটিএ‘র কর্মকর্তাদের সঙ্গে ভার্চ্যুয়ালি এক মতবিনিময় সভায় এ কথা জানান সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, জনস্বার্থ বিবেচনায় গণপরিবহন চালু হলেও স্বাস্থ্যবিধি মানতে হবে। বিধিনিষেধ শিথিল করার পরও সবাইকে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারে বাধ্যতামূলক করতে হবে। অর্ধেক আসন খালি রেখে গণপরিবহনে যে ভাড়া নির্ধারণ করা ছিল তার থেকে অতিরিক্ত ভাড়া আদায় করলে শাস্তির আওতায় আনা হবে।

প্রসঙ্গত, শুক্রবার (২৩ এপ্রিল) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে বলেন, চলমান ‘লকডাউন’ ২৮ এপ্রিল পর্যন্ত অব্যাহত থাকছে। জীবন ও জীবিকার কথা বিবেচনায় রেখে দোকানপাট ও শপিংমলে দেয়া হচ্ছে। কেউ যেন মাস্ক ছাড়া কেনাকাটা না করে সে বিষয়টি অবশ্যই নিশ্চিত করা হবে। চলাচলে বিধিনিষেধ শিথিল করা হবে। নিশ্চিত করা হবে ‘নো মাস্ক নো সার্ভিস’।

এর আগে বুধবার (১৪ এপ্রিল) থেকে শুরু হয় এক সপ্তাহের জন্য কঠোর ‘লকডাউন’। লকডাউন শুরু হলে অফিস-আদালত, গণপরিবহন এবং দোকানপাট ও শপিংমল বন্ধ করে দেয়া হয়। এরপর গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) থেকে আরও এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বাড়িয়ে মঙ্গলবার (২০ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারি করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jamil Hossain ২৪ এপ্রিল, ২০২১, ২:৪৭ পিএম says : 0
বেসরকারি অফিস কি খুলবে??
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন