ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

জন্মের পরই ফুটপাথে, উদ্ধার করল পুলিশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

নগরীর ওয়াসা মোড়ের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের সামনের ফুটপাতে মধ্যরাতে হঠাৎ নবজাতকের চিৎকার। থমকে দাঁড়ান এক পথচারী। দেখেন কাপড়ে মোড়ানো ফুটফুটে শিশুটি কাতরাচ্ছে। তিনি পুলিশের জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করেন। ফোন পেয়েই ছুটে আসে পুলিশ। নবজাতকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর মাহমুদ বলেন, শুক্রবার মধ্যরাতে ফোন পেয়ে আমি সেখানে ছুটে যাই। নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যাই। শিশুটি রাস্তায় কয়েক বার বমি করে। তখন তার অবস্থা খুবই খারাপ ছিলো। কারণ কতক্ষণ সে ওই ফুটপাতে পড়ে ছিলো তা জানা যায়নি। তবে সকালে চিকিৎসকেরা জানিয়েছেন শিশুটি এখন ভালো আছে। তার ওজনও স্বাভাবিক আছে।
তিনি বলেন, কারা তাকে রেখে গেছেন সেটি জানতে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। অভিভাবকদের পাওয়া না গেলে আদালতের নির্দেশে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। অথবা জিডিমূলে শিশুটিকে সরকারি প্রতিষ্ঠান ছোটমনি নিবাসে রাখা হবে।
আকবর শাহ থানার ওসির দায়িত্ব পালনকালে ২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি এক নবজাতককে উদ্ধার করেন আলমগীর মাহমুদ। তখন আদালতের নির্দেশে ওই শিশুকে এক নিঃসন্তান দম্পতির কাছে দেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন