ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফগানিস্তানে ২৪ ঘণ্টায় বিভিন্ন হামলায় ১৪ জন নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১০:৫৪ এএম

আফগানিস্তানে শান্তি প্রচেষ্টা সত্ত্বেও সহিংসতা অব্যাহত রয়েছে। দেশটিতে গত ২৪ ঘন্টায় তিনটি প্রদেশে পৃথক হামলায় অন্তত ১৪ জন নিহত হয়েছেন। খবর আল জাজিরার।
গত শনিবার আফগান পুলিশের মুখপাত্র ফেরদৌস ফারামার্জ বলেন, তিনটি পৃথক হামলায় রাজধানী কাবুলে চার পুলিশ সদস্য, বিশ্ববিদ্যালয়ের একজন প্রভাষক এবং একজন সরকারি কর্মকর্তা নিহত হয়েছে। তিনটি হামলার মধ্যে দুটি ঘটেছে শনিবার আর বাকিটি শুক্রবার সন্ধ্যায়।
আল জাজিরার খবরে বলা হয়েছে, সম্প্রতি আফগানিস্তানে নিরাপত্তা বাহিনী, সরকারি কর্মকর্তা, অ্যাকটিভিস্ট এবং সাংবাদিকদের ওপর টার্গেট করে হামলা চালানো হচ্ছে। আফগানিস্তানের রাজধানীতে যেসব হামলা হচ্ছে তার অধিকাংশ হামলার কেউ দায় স্বীকার করছে না।
আফগানিস্তানের গজনী প্রদেশের স্থানীয় কর্মকর্তারা জানান, প্রদেশটিতে রাস্তার পাশে পেতে রাখা বোমা বিস্ফোরণে কমপক্ষে চারজন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। গভর্নরেরর মুখপাত্র ওয়াহিদুল্লাহ জুমাযাদা বলেন, প্রাদেশিক রাজধানীতে চলাচলের সময় রাস্তায় রাখা বোমা বিস্ফোরণে চারজন নিহত হয়েছে এবং দুইজন আহত হয়েছে।
এছাড়া, কান্দাহার প্রদেশের প্রাদেশিক পুলিশের মুখপাত্র জামাল বারাকাজি বলেন, শুক্রবার সন্ধ্যায় রাস্তার পাশে পেতে রাখা বোমা বিস্ফোরণে অন্তত চারজন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এর ঘটনায় তিনজন আহত হয়েছে। স্থানীয় কর্মকর্তা হামলার জন্য তালেবানকে দোষারোপ করেন। যদিও তালেবান হামলার দায় স্বীকার করেনি।
জাতিসংঘ গত সপ্তাহে এক প্রতিবেদনে জানিয়েছে, চলতি বছরের প্রথমার্ধে আফগানিস্তানে বেসামরিক নাগরিকদের হত্যা ২৯ শতাংশ বেড়েছে। এই সময়ে হামলায় অন্তত ৫৭৩ বেসামরিক নাগরিক নিহত হয়েছে এবং আহত হয়েছে ১ হাজার ২১০ জন। সূত্র : আল জাজিরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন