শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

এবার ইরানও নিষিদ্ধ করলো ভারতের যাত্রীবাহী বিমান চলাচল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ১১:৩৬ এএম

ভারতে করোনা পরিস্থিতির মারাত্মক অবনতির কারণে সম্প্রতি হংকং, কানাডাসহ বেশ কিছু দেশ ভারত থেকে যাত্রীবাহী বিমান চলাচল নিষিদ্ধ করেছে। এবার সেই তালিকায় যুক্ত হলো ইরান। ইরানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র মোহাম্মাদ হাসান জিবাখশ শনিবার আইআরআইবি’কে দেয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন।
গতকাল শনিবার ভারত থেকে ইরানগামী এবং ইরান থেকে ভারতগামী সব ধরনের যাত্রীবাহী বিমান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে ইরান। পাশাপাশি পাকিস্তানের যাত্রীবাহী বিমান চলাচলও নিষিদ্ধ করেছে দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।
এ বিষয়ে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি এক বিবৃতিতে বলেছেন, ‘বর্তমানে আমরা করোনার নতুন একটি রূপের হুমকিতে আছি এবং সেটা ভারতের। তাই আমাদের কড়াকড়ি আরোপ করা উচিত। যাতে করে করোনার ভারতীয় রূপ দেশে প্রবেশ করতে না পারে। কারণ, যেকোনো রূপের চেয়ে করোনার এই রূপটি নিয়ন্ত্রণ করা বেশ কঠিন।’
ইরানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র মোহাম্মাদ হাসান জিবাখশ বলেছেন, শনিবার রাত ১২টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ভারত ও পাকিস্তানগামী এবং ওই দুই দেশ থেকে ইরানগামী নির্ধারিত সকল বিমান চলাচল বন্ধ থাকবে।
জিবাখশ বলেন, এখন থেকে ওই দুই দেশের সঙ্গে জরুরি প্রয়োজনে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হবে কিন্তু কোনো নিয়মিত ফ্লাইট চলবে না। ভারত ও পাকিস্তান হয়ে কোনো কানেক্টিং ফ্লাইটও ইরানের সঙ্গে চালানো যাবে না।
বর্তমানে বিশ্বের ৪১টি দেশের সঙ্গে ইরানের বিমান যোগাযোগ বন্ধ রয়েছে জানিয়ে ইরানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র বলেন, যেসব দেশের করোনা পরিস্থিতিকে বিপজ্জনক তালিকায় রাখা হয়েছে সেসব দেশ থেকে আসা যাত্রীদেরকে ইরানে প্রবেশের পর আবার করোনা টেস্ট করাতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন