ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

রাত পোহালেই অস্কার, উত্তেজনায় বিশ্ব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২১, ৭:৩৮ পিএম

আগামীকাল সকালেই ঘোষিত হবে এবারের অস্কার বিজয়ীদের নাম। বাংলাদেশ সময় সোমবার সকাল ৬ টা থেকে ৯ টা পর্যন্ত দেখা যাবে ৯৩ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস। ঘোষিত হবে এ বারের অস্কার-জয়ীদের নাম। এবারের অস্কারেও কি জয়জয়কার হবে নোমাডল্যান্ডের?

সারা বছর গোটা পৃথিবীর সিনেফিলরা অপেক্ষা করে থাকেন এই অনুষ্ঠানের। বহু প্রতীক্ষিত এই অনুষ্ঠানের আগেই একনজরে গুরুত্বপূর্ণ কয়েকটি বিভাগের মনোনয়নের তালিকা। সেরা ছবি দ্য ফাদার জুডাস অ্যান্ড দ্য ব্ল্যাক মেসাইয়া, ম্যাঙ্ক, মিনারি, নোমাডল্যান্ড, প্রমিসিং ইয়ং উওম্যান, সাউন্ড অব মেটাল এবং দ্য ট্রায়াল অব দ্য শিকাগো সেভেন।

সেরা পরিচালক লি আইস্যাক চুং (মিনারি), ইমেরাল্ড ফেনেল (প্রমিসিং ইয়ং ওম্যান), ডেভিড ফিঞ্চার (ম্যাঙ্ক), টমাস ভিন্টারবার্গ (অ্যানাদার রাউন্ড) এবং ক্লোয়ি ঝাও (নোম্যাডল্যান্ড)। সেরা অভিনেত্রী ভায়োলা ডেভিস (মা রেইনি'জ ব্ল্যাক বটমস), অ্যান্ড্রা ডে (দি ইউনাইটেড স্টেটস ভার্সাস বিলি হলিডে), ভেনেসা কারবি (পিসেস অব আ উওম্যান) এবং ক্যারি মালিগান (প্রমিসিং ইয়ং উওম্যান)।

সেরা অভিনেতা রিজ আহমেদ (সাউন্ড অব মেটাল), শ্যাডউইক বসম্যান (মা রেইনি’জ ব্ল্যাক বটমস), অ্যান্টনি হপকিন্স (দ্য ফাদার), গ্যারি ওল্ডম্যান (ম্যাঙ্ক) এবং স্টিভেন ইয়েউন (মিনারি) সেরা পার্শ্বচরিত্র (মহিলা) মারিয়া বাকালোভা (বোরাট সাবসিক্যুয়েন্ট মুভিফিল্ম), গ্লেন ক্লোস (হিলবিলি এলেজি), অলিভিয়া কোলম্যান (দ্য ফাদার), আমান্ডা সেফ্রিড (ম্যাঙ্ক) এবং ইউন ইউ-জুং (মিনারি)।

সেরা পার্শ্বচরিত্র (পুরুষ) সাশা ব্যারন কোহেন (দ্য ট্রায়াল অব দ্য শিকাগো ৭), ড্যানিয়েল কালুইয়া (জুডাস অ্যান্ড দ্য ব্ল্যাক মেসাইয়া), লেসলি ওডম জুনিয়র (ওয়ান নাইট ইন মায়ামি), পল রেসি (সাউন্ড অব মেটাল) এবং লেকিথ স্ট্র্যানফিল্ড (জুডাস অ্যান্ড দ্য ব্ল্যাক মেসাইয়া) সেরা আন্তর্জাতিক কাহিনিচিত্র অ্যানাদার রাউন্ড (ডেনমার্ক), বেটার ডেজ (হংকং), কালেক্টিভ (রোমানিয়া), দ্য ম্যান হু সোল্ড হিজ স্কিন (তিউনিশিয়া) এবং কুয়ো ভাডিস, আইডা? (বসনিয়া-হার্জেগোভিনা)

সেরা অ্যানিমেশন ছবি অনওয়ার্ড, ওভার দ্য মুন, আ শন দ্য শিপ মুভি: ফার্মাগেডন, সোল উলফওয়াকার্স। সেরা নিজস্ব চিত্রনাট্য জুডাস অ্যান্ড দ্য ব্ল্যক মেসাইয়া- উইল বারসন এবং শাকা কিং মিনারি- লি আইজ্যাক চুং প্রমিসিং ইয়ং উওম্যান- ইমেরাল্ড ফেনেল সাউন্ড অব মেটাল- ডারিয়াস মার্ডার এবং আব্রাহাম মার্ডার দ্য ট্রায়াল অব দ্য শিকাগো ৭- আরন সরকিন।

সেরা সাহিত্যভিত্তিক চিত্রনাট্য বোরাট সাবসিক্যুয়েন্ট মুভিফিল্ম- সাশা ব্যারন কোহেন, অ্যান্টনি হাইনস, ড্যান সুইমার, পিটার বেনহ্যাম, এরিকা রিভিনোজা, ড্যান মেজার, জেনা ফ্রিডম্যান, লি কার্ন দ্য ফাদার- ক্রিস্টোফার হ্যাম্পটন এবং ফ্লোরিয়ান জেলার নোম্যাডল্যান্ড- ক্লোয়ি ঝাও ওয়ান নাইট ইন মায়ামি- কেম্প পাওয়ার্স দ্য হোয়াইট টাইগার- রামিন বাহরানি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন