শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতীয়দের সাথে সংহতি প্রকাশ ইমরান খানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ১২:০৪ এএম

ভারতের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পাশাপাশি, এই লড়াইয়ে ভারতের পাশে থাকার বার্তা দিয়ে শনিবার টুইটারে তিনি লেখেন, ‘বিপজ্জনক কোভিড-১৯ ঢেউয়ের বিরুদ্ধে ভারতবাসীর লড়াইয়ের প্রতি সংহতি প্রকাশ করছি। প্রতিবেশী দেশ এবং বিশ্বজুড়ে আক্রান্তদের দ্রæত আরোগ্যের জন্য আমরা প্রার্থনা জানাই। বিশ্বজোড়া এই চ্যালেঞ্জের বিরুদ্ধে মানবতার লড়াইয়ে আমাদের সামিল হতে হবে।’

গত মার্চ মাসের তৃতীয় সপ্তাহে করোনা আক্রান্ত হয়েছিলেন ইমরান। এখনও তিনি নিভৃতবাসে রয়েছেন। করোনার দ্বিতীয় ঢেউয়ের অভিঘাতে পাকিস্তানেও পরিস্থিতির অবনতি হচ্ছে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা প্রায় ৮০ লাখ। মৃত্যু হয়েছে প্রায় ১৭ হাজার মানুষের। এই পরিস্থিতিতেও পাকিস্তানের নাগরিক সমাজ এবং জনকল্যাণমূলক সংস্থাগুলির একাংশের তরফে করোনা যুদ্ধে ভারতের প্রতি সহমর্মিতা প্রকাশ করা হচ্ছে। দেয়া হয়েছে সাহায্যের প্রস্তাবও।

শুক্রবার করোনা মোকাবিলায় ভারতকে সাহায্যের প্রস্তাব দিয়েছেন পাকিস্তানের পরিচিত সমাজকর্মী এবং মানবাধিকার রক্ষা আন্দোলনের ‘মুখ’ ফয়সল ইধি। আন্তর্জাতিক পরিচিতি সম্পন্ন জনকল্যাণমূলক সংস্থা ইধি ফাউন্ডেশনের প্রধান ভারতে ৫০টি অ্যাম্বুল্যান্স এবং চিকিৎসক ও স্বেচছাসেবক পাঠানোর অনুমতি চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠিও পাঠিয়েছেন।

পাকিস্তানের তথ্যমন্ত্রী পাওয়াদ হোসেন তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে লিখেছেন, ‘এই কঠিন সময়ে আমাদের প্রার্থনা ভারতের জনগণের সাথে রয়েছে। আল্লাহু সদয় হন এবং এই কঠিন সময়গুলি যেন খুব শীঘ্রই শেষ হয়ে যায়।’ পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিও ভারতসহ বিশ্ববাসীর প্রতি মহামারীর এই দুর্যোগ মোকাবেলায় সংহতি প্রকাশ করেছেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন