বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অস্বস্তিতে পিএসজি, বায়ার্নে ধাক্কা

কক্ষপথে চেলসি, রিয়ালে দুঃশ্চিন্তা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল বর্তমান শিরোপাধারী বায়ার্ন মিউনিখের। সেই পরাজয়ের ক্ষত যেন এখনও শুকায়নি। জার্মান বুন্দেসলিগার গতপরশুর ম্যাচ দেখলে তা বোঝা নিশ্চিত। জিতলেই লিগের টানা নবম শিরোপা ঘরে তোলা হয়ে যেত। বায়ার্ন হয়তো উৎসবের প্রস্তুতিও নিয়ে ফেলেছিল। কিন্তু সহজ সমীকরণে বাধ সাধল এফএসভি মেইনজ। পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা দলটি চমক দেখিয়ে হারিয়ে দিল হ্যান্সি ফ্লিকের শিষ্যদের। নিজেদের মাঠে আসরের বর্তমান চ্যাম্পিয়দের বিপক্ষে ২-১ গোলে জিতেছে মেইনজ।

এদিকে চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নকে হারানো পিএসজি লিগেও দেখাচ্ছে দাপট। মেটজকে ৩-১ গোলে হারিয়ে ফরাসি লিগের শীর্ষে ফিরে এসেছে পিএসজি। এমন উপলক্ষ্যে তো খুশিই হওয়ার কথা কোচ মরিসিও পচেত্তিনোর। কিন্তু বাস্তবে তিনি খুশি হতে পারছেন না আদৌ। ম্যাচে জোড়া গোল করা তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে যে ম্যাচের শেষদিকে চোট নিয়ে মাঠ ছেড়েছেন। তার চোটে কপালে চিন্তার ভাঁজ পিএসজি পচেত্তিনোর। যদিও কোচ বলছেন, ‘আমরা আশা করছি, এটা খুব সিরিয়াস কিছু নয়। কিলিয়ানকে যখন তুলে নেওয়া হচ্ছিল, সে বেশ শান্তই ছিল। কিন্তু আমরা জানি, একটা মামুলি চোটও কেমন বেদনাদায়ক হয়ে থাকে।’

চলতি মৌসুমে লিগ ও কাপ জয়ের পাশাপাশি পিএসজির সামনে সুযোগ আছে চ্যাম্পিয়ন্স লিগ জিতে ‘ট্রেবল’ পূর্ণ করার। তবে তার আগে ইউরোপীয় শ্রেষ্ঠত্বের আসরে সেমিফাইনালে হারাতে হবে ম্যানচেস্টার সিটিকে। কোচ পচেত্তিনো জানালেন, ‘আমরা জানি, আমরা ঠিক পথে আছি। আরও এক মাস প্রতিযোগিতামূলক ফুটবল বাকি আছে। আমরা এখনো কাপে আছি, লিগে আছি, চ্যাম্পিয়ন্স লিগেও আছি। তিনটি শিরোপা জেতারই চেষ্টা করব আমরা। আমরা মৌসুম শেষে যে লক্ষ্য নির্ধারণ করেছি, তা পূরণ করতে চাই।’

ইংলিশ প্রিমিয়ার লিগে দীর্ঘ দুই মাসের বেশি সময় পর জালের দেখা পেলেন টিমো ভেরনার। জার্মান ফরোয়ার্ডের একমাত্র গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে তাদের মাঠে হারিয়ে প্রিমিয়ার লিগে জয়ে ফিরল চেলসি। আগের ম্যাচে ব্রাইটনের সঙ্গে ড্র করেছিল চেলসি। তবে নিজেদের ৩৩তম ম্যাচে এসে জয় পেয়েছে টমাস টুখেলের দল। টিমো ভেরনারের একমাত্র গোলে চেলসি হারিয়েছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে। চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে নামার আগে পেল বাড়তি আত্মবিশ্বাসও। লন্ডন স্টেডিয়ামে গতপরশু ম্যাচটি জিতে পয়েন্ট তালিকার চার নম্বরে নিজেদের অবস্থান শক্ত করেছে টমাস টুখেলের দল।

৩৩ ম্যাচে ১৬ জয় ও ১০ ড্রয়ে ৫৮ পয়েন্ট চেলসির। সমান ম্যাচে ১৬ জয় ও সাত ড্রয়ে ৫৫ পয়েন্ট নিয়ে পাঁচে ওয়েস্ট হ্যাম। সমান ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি শীর্ষে। আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে টুখেলের দল।

চেলসি জয় পেলেও দলটির চ্যাম্পিয়ন্স লিগ প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ সবশেষ তিন মৌসুমে নিজেদের মাঠে রিয়াল বেটিসের বিপক্ষে জিততে পারেনি। এবার লা লিগায় তাই ম্যাচ জেতাটা ছিলো অনেকটা চ্যালেঞ্জের। কিন্তু জিনেদিন জিদানের দল তা করে দেখাতে পারলো কই? বরং রিয়াল বেটিসের সঙ্গে গোলশূন্য ড্র করে মাঠ ছেড়েছে লস বøাঙ্কোসরা।

এই ড্রতে লা লিগার শিরোপা লড়াই থেকে রিয়াল মাদ্রিদ কিছুটা পিছিয়ে পড়লো। ৩৩ ম্যাচে অষ্টম ড্রতে ৭১ পয়েন্ট সংগ্রহ তাদের। অ্যাটলেটিকো মাদ্রিদ ৩২ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে। আর বার্সেলোনা আছে এক ম্যাচ কম খেলে ৬৮ পয়েন্ট নিয়ে।
লা লিগায় যদিও প্রথম লেগে বেটিসের মাঠে ৩-২ গোলে ম্যাচ জিতেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু নিজেদের ভেন্যুতে কেন জানি পেলেগিনির দলের বিপক্ষে পয়েন্ট হারাতে হচ্ছে তাদের। এই ধাঁধাঁ থেকে এবারও বেড়িয়ে আসতে পারলো না রিয়াল।
এক নজরে ফল
ওয়েস্ট হ্যাম ০-১ চেলসি
রিয়াল মাদ্রিদ ০-০ রিয়াল বেটিস
মেটজ ১-৩ পিএসজি
মেইনজ ২-১ বায়ার্ন মিউনিখ

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন