শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দ্বিতীয় টেস্টেও করোনা পজিটিভ খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ১২:০৫ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ১৬ দিন পরও বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দ্বিতীয় টেস্টে পজিটিভ রিপোর্ট এসেছে। গত শনিবার রাতে গুলশানের বাসা ‘ফিরোজায়’ বিএনপি চেয়ারপারসনকে দেখে আসার পর তার ব্যক্তিগত চিকিৎসক দলের সদস্য ও বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এজেডএম জাহিদ হোসেন এই তথ্য জানান।

খালেদা জিয়ার কোনো উপসর্গ নেই এবং ভালো আছেন জানিয়ে তিনি বলেন, শনিবার দুপুরে ম্যাডামের (বেগম খালেদা জিয়া) করোনাভাইরাস টেস্টের জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল। তার নমুনা পরীক্ষার পর ফলাফল রাতে পেয়েছি, রেজাল্ট পজিটিভ। আগামী ৪/৫ দিন পর আবার তৃতীয় দফায় পরীক্ষা করা হবে বলে জানান তিনি। বেগম জিয়ার ব্যক্তিগত এই চিকিৎসক জানান, বেগম খালেদা জিয়ার শরীরে এখন করোনাভাইরাসের কোন উপসর্গ না থাকলেও তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এই মাস (এপ্রিল) পুরোটাই তাকে ক্লোজ মনিটরিং করা হবে। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের বাসায় আক্রান্ত আরো আটজনের টেস্ট করা হয়েছিল। তাদের মধ্যে তিনজন ছাড়া বাকিদের ফলাফল ‘নেগেটিভ’ এসেছে। তারা সবাই ভালো আছেন।

গত ১১ এপ্রিল খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে পরীক্ষায় নিশ্চিত হওয়া যায়। ওই দিন তার পরীক্ষার ফলাফল ‘পজেটিভ’আসে। এরপর থেকে গুলশানের বাসায় নিবিড় পর্যবেক্ষণে তার চিকিৎসা শুরু হয়। গত ১৫ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে তার সিটি স্ক্যানও (চেস্ট) করা হয়। এর ফলাফল ভালোই ছিল বলে চিকিৎসকরা তখন জানিয়েছিলেন। শনিবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের দ্বিতীয়বার করোনাভাইরাস পরীক্ষার নমুনা নেয়া হয়, রাতে এর ফলাফল আসে।

এরপর রাত ১০টার দিকে প্রফেসর এফএম সিদ্দিকীর নেতৃত্বে প্রফেসর আব্দুস শাকুর খান, প্রফেসর জাহিদ হোসেন ও ডা. আল মামুন বিএনপি চেয়ারপারসনের বাসায় আসেন। রাত ১২টা ৫০ মিনিটে তারা বেরিয়ে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। #

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ+দুলাল+মিয়া ২৬ এপ্রিল, ২০২১, ১:০৩ এএম says : 0
ইনসআললাহ আল্লা আপনাকে রক্ষা করবে,আপনি সব সময় আললাহর ইবাদত করেন।ইয়া আল্লা আপনি রহমান রহিম আপনি ছাড়া আমরা কারকাছে যাবে আমাদের রক্ষা করুন আমিন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন