শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অবাধ ও সুষ্ঠু নির্বাচনের অঙ্গীকার ইমরান খানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ৫:১৭ পিএম

২০২৩ সালে অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনের অঙ্গীকার করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ইলেক্ট্রনিক ভোটিং সিস্টেমের মাধ্যমে ওই নির্বাচনে ভোট নেয়া হবে বলে জানিয়েছেন তিনি। পাকিস্তানের ক্ষমতাসীন দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে তিনি এই প্রতিশ্রুতি দেন।

রোববার টেলিভিশনে সম্প্রচারিতে ভাষণে ইমরান খান জানান, আমরা অত্যাধুনিক ইলেক্ট্রনিক ভোটিং সিস্টেম চালু করেছি। অবাধ ও সুষ্ঠু ভোটের জন্য এই আয়োজন, যাতে রাজনৈতিক দলগুলো ভোট জালিয়াতির অভিযোগ করতে না পারে। তিনি বলেন, ক্রমবর্ধমান দুর্নীতি দেশকে ধ্বংস করে দিয়েছে। দুর্নীতির উৎখাত না করে বিশ্বের কোনো দেশই সমৃদ্ধ হতে পারে না।

পাকিস্তানের ইতিহাসে দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে একমাত্র দল হিসেবে পিটিআই গঠিত হয়েছে বলে দাবি করে ইমরান খান বলেন, সম্পদের অভাবে কোনো দেশ ধ্বংস হয় না। যুদ্ধও কোনো দেশকে ধ্বংসের দিকে নিয়ে যেতে পারে না। কিন্তু দুর্নীতি যে কোনো জাতির ধ্বংসের মূল কারণ হতে পারে।

বিচার ব্যবস্থার উন্নতির মাধ্যমে দেশ থেকে দুর্নীতি দূর করতে হবে বলে মন্তব্য করেন সাবেক এই কিংবদন্তি ক্রিকেট তারকা। পাক প্রধানমন্ত্রী বলেন, ২০১৮ সালে সরকার গঠনের পর দেশকে দেউলিয়া অবস্থা থেকে উদ্ধার করেছি। তখন দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ফুরিয়ে গিয়েছিল। পাকিস্তান ব্যাপক ঋণের অধীন ছিল। সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Alejandra ২৬ এপ্রিল, ২০২১, ৬:১৬ পিএম says : 0
Sotto kotha bollo imrankhan. Bortoman worlde honest president
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন