শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ভোট ছাড়াই এফবিসিসিআই’র পরিচালকরা নির্বাচিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০২১, ৭:১৯ পিএম

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই)-এর ২০২১-২৩ মেয়াদের নেতৃত্ব নির্বাচনে এবার নির্বাচন হচ্ছে না। ভোটের মাধ্যমে পরিচালক হওয়ার আগ্রহ প্রকাশ করা বৈধ প্রার্থীদের তালিকা থেকে চারজন প্রার্থীতা প্রত্যাহার করায় ভোট ছাড়াই চেম্বার গ্রুপ থেকে ২৩ জন এবং অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ২৩ জন এফবিসিসিআই’র পরিচালক নির্বাচিত হয়ে গেছেন।

সোমবার (২৬ এপ্রিল) এই তালিকা প্রকাশ করা হয়েছে। চেম্বার গ্রুপ থেকে প্রার্থিতা প্রত্যাহার করা দুই প্রার্থী হলেন- আজিজুল হক এবং আবুল খায়ের মোরসেলিন।

চেম্বার গ্রুপ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া ২৩ জন হলেন- হাসিনা নেওয়াজ, মাসুদুর রহমান, দিলীপ কুমার আগরওয়ালা, মাসুদ পারভেজ খান, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, রেজাউল করিম, গাজী গোলাম আশরিয়া, গোলাম মোহাম্মদ, বিজয় কুমার কেজরিওয়াল, সুজিত রঞ্জন দাস, ইকবাল শাহরিয়ার, আলী হোসেন, শাহ জালাল, মোহাম্মদ বজলুর রহমান, তবারাকুল তোসাদ্দেক হোসেন খান, মোহাম্মদ রিয়াদ আলী, খায়রুল হুদা, খান আহমেদ, মুতাসিরুল ইসলাম, এস এম জাহাঙ্গীর আলম, এম এ রাজ্জাক খান, হুমায়ূন রশিদ খান পাঠান ও সালাউদ্দিন আলমগীর।

অপরদিকে অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন- আক্কাস মাহমুদ এবং আলী জামান। ফলে অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন- রব্বানী জব্বার, খন্দকার মনিউর রহমান, জামাল উদ্দিন, মুনতাকিম আশরাফ, মীর নিজাম উদ্দিন আহমেদ, রাশিদুল হাসান চৌধুরী, এম জি আর নাসির মজুমদার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন, এম এ মোমেন, হাবিব উল্লাহ ডন, শফিকুল ইসলাম ভরসা, আমিন হেলালী, হাফেজ হারুন, আবু মোতালেব, ফেরদৌসী বেগম, আমজাদ হোসেন, নিজাম উদ্দিন, আসলাম সেরনিয়াবাত, কাজী এরতেজা হাসান, শাহিন আহমেদ, শমী কায়সার, আবু নাসের ও নাদিয়া বিনতে আমিন।

এছাড়া চেম্বার গ্রুপ থেকে নির্বাচিত মনোনীত পরিচালকেরা হলেন- জশোধা জীবন দেবনাথ, প্রীতি চক্রবর্তী, সেরনিয়াবাত মঈনউদ্দিন আবদুল্লাহ, মো. নিজাম উদ্দিন, মোহাম্মদ নুরুন নেওয়াজ, এ এম মাহবুব চৌধুরী, মুনাল মাহবুব, আবুল কাসেম খান, নাজ ফারহানা আহমেদ, কাজী আমিনুল হক, মো. সাইফুল ইসলাম, আমিনুল হক, মো. শামসুজ্জামান, মোস্তফা আজাদ চৌধুরী, মো. রেজাউল ইসলাম ও তাহমিন আহমেদ।

আর অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে নির্বাচিত পরিচালকরা হলেন- নজরুল ইসলাম মজুমদার, সৈয়দ সাদাত আলমাস কবির, এস এম সফিউজ্জামান, মো. আমিন উল্লাহ, আনোয়ার উল আলম চৌধুরী, এ কে এম মনিরুল হক, মোহাম্মাদ মাহবুবুর রহমান পাটোয়ারি, এ কে এম সেলিম ওসমান, ইকবাল হোসেন চৌধুরী, আবু হোসাইন ভ‚ঁইয়া, খন্দকার এনায়েত উল্যাহ, মোহাম্মদ আলী, মুনির হোসেন ও আলমগীর শামসুল আলামিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন