ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

বাংলাদেশকে ঠেকাতে শক্তি বাড়াচ্ছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

দুই ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচের আগে স্কোয়াডে দুই বোলারের অন্তর্ভুক্তি ঘটিয়েছে শ্রীলঙ্কা। পেসার চামিকা করুনারাত্নেও স্পিনার ল²ন সান্দাকানকে দলে নেওয়া হয়েছে। তাদের এন্টিজেন পরীক্ষা সম্পন্ন করার পর তারা স্কোয়াডে যোগ দিবেন।
প্রথম টেস্টে হ্যামস্ট্রিংয়ের চোট পেয়ে ছিটকে যান পেসার লাহিরু কুমারা। প্রথম ইনিংসে ২৮ ওভার বোলিং করা কুমারার এমআরআই স্ক্যান করার পর জানানো হয় এ সিরিজে আর খেলা হবে না কুমারার। যদিও লাহিরু কুমারার কোনো অস্ত্রোপচারের প্রয়োজন নেই।কুমারার পর অনুশীলনে ছিটকে গিয়েছেন ২০ বছর বয়সী তরুণ বাঁহাতি পেসার দিলশান মধুশাঙ্কা। কুমারার মতো তার চোটও হ্যামস্ট্রিংয়ের।
এ দুই চোট পাওয়া পেসারের পরিবর্তে এক পেসার ও এক স্পিনারকে দলে নিয়েছে শ্রীলঙ্কা। ২৪ বছর বয়সী চামিকা করুনারাত্নে এখন পর্যন্ত খেলেছেন একটি টেস্ট। ২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক টেস্টে একটি উইকেট নিয়েছিলেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৯ ম্যাচে এ ডানহাতি পেসারের উইকেট ৭৩ টি।
বাঁহাতি রিস্ট স্পিনার সান্দাকান দ্বিতীয় টেস্টে মাঠে নামলে টেস্ট ক্রিকেটে ফিরবেন তিন বছর পর। সর্বশেষ ২০১৮ সালে টেস্ট খেলেছিলেন তিনি। তবে এ বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলেছেন তিনি।
এখন পর্যন্ত ১১ টেস্টে ৩৭ উইকেট শিকার করেছেন সান্দাকান। টেস্টে ইনিংসে পাঁচ উইকেট রয়েছে দুইটি। প্রথম শ্রেণির ক্রিকেটে ২৬.১৬ গড়ে ২৬০ উইকেট ঝুলিতে নিয়েছেন এ স্পিনার।
পাল্লেকেল্লেতে সিরিজের প্রথম ম্যাচ হয়েছে ড্র। একই ভেন্যুতে বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে বাংলাদশের মুখোমুখি হবে স্বাগতিকরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন