শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিউজিল্যান্ডের আগেই আসছে অস্ট্রেলিয়া

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

এই বছরের অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে বসতে চলেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেই বিশ্বকাপকে মাথায় রেখেই টুর্নামেন্টের আগে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া, এমন প্রতিবেদনই প্রকাশ করেছিল ক্রিকইনফো। তবে ঠিক কবে আসবে বিষয়টি নিশ্চিত করে জানায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ক’দিন আগেই ইংল্যান্ডের ডেইলি মেইল একটি প্রতিবেদন প্রকাশ করেছিল, বাংলাদেশ সফরের জন্য এবারের দ্য হানড্রেডে অংশগ্রহণ করবেন না ডেভিড ওয়ার্নার, গেøন ম্যাক্সওয়েলরা। সেই প্রতিবেদনে আরও জানানো হয় ওয়েস্ট ইন্ডিজ সফর শেষেই ফাঁকা সময়টা কাজে লাগাতে চাইছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এবার কেটে গেছে সেই অনিশ্চয়তা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষেই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।
৩ ওয়ানডে এবং ৩টি টি-টোয়েন্টি খেলতে আইপিএল শেষ করেই ক্যারিবীয় সফরে যাওয়ার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। সূচি অনুযায়ী নিউজিল্যান্ড আগে সফর করার কথা থাকলেও স‚চিতে পরিবর্তন আসায় নিউজিল্যান্ডের আগেই বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া, এমনটাই জানিয়েছেন আকরাম খান। ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে জুলাইয়ের শেষদিকে কিংবা আগস্টের শুরুর দিকে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। তারপরই নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ।’
বাংলাদেশ সফরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে অস্ট্রেলিয়া। আকরাম খান জানান, তিন ম্যাচের সঙ্গে আরও দুটি ম্যাচ যুক্ত করার সম্ভবনা রয়েছে। তবে অস্ট্রেলিয়ার সঙ্গে ইংল্যান্ডকে নিয়ে যে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করার ছিল সেটির সম্ভবনা একবারেই ক্ষীণ বলছেন আকরাম খান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন