ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

খেলাধুলা

লিগ কাপের শিরোপা ম্যানসিটির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

ইংলিশ লিগ কাপের ট্রফিটা নিজেদের ‘সম্পত্তি’ বানিয়ে ফেলেছে ম্যানচেস্টার সিটি। তা নয়তো কী! টানা চারবার শিরোপা জেতা তো চাট্টিখানি কথা নয়। পেপ গার্দিওলার দল সেটিই করে দেখালো। গতপরশু লিগ কাপের ফাইনালে টটেনহ্যামকে ১-০ গোলে হারিয়ে টানা চতুর্থবার চ্যাম্পিয়ন ম্যানসিটি।

প্রিমিয়ার লিগে শীর্ষে আছে ম্যানচেস্টারের ক্লাবটি। লিগ শিরোপা পুনরুদ্ধারের পথে এগিয়ে থাকা দলটি মৌসুমের প্রথম শিরোপা উদযাপন করলো লিগ কাপের শিরোপা জিতে। ওয়েম্বলির জমজমাট ফাইনালে ৮২ মিনিটে ম্যানসিটির শিরোপা নিশ্চিত করেন আইমেরিক লাপোর্তে। কেভিন ডি ব্রুইনের পাস থেকে লক্ষ্যভেদ করে এই ডিফেন্ডার শিরোপা উৎসবে মাতান সিটিজেনদের।
এ নিয়ে টানা চতুর্থবার শিরোপা জিতে লিভারপুলের রেকর্ডে ভাগ বসালো ম্যানসিটি। অলরেডরাও টানা চার মৌসুম ঘরে তুলেছিল লিগ কাপের ট্রফি। সব মিলিয়ে অ্যানফিল্ডের দলটির মতো গার্দিওলার দলও মোট আটবার জিতলো এই প্রতিযোগিতা। লিগ কাপ জিতে ম্যানসিটি উইঙ্গার রিয়াদ মাহারেজ বলেছেন, ‘এটা কঠিন ম্যাচ ছিল। আমরা জানতাম এটা। আমরা আধিপত্য বিস্তার করে খেলেছি। ভালো ফুটবল খেলেছি। তাই আমি মনে করি, এই জয় আমাদের প্রাপ্য ছিল।’
ওয়েম্বলিতে ৮ হাজার দর্শকের সামনে হয়েছে লিগ কাপের ফাইনাল। যার মধ্যে দুই দলের সমর্থক ছিলেন ২ হাজার করে। দর্শকদের নিয়ে গড়ানো ম্যাচের ৬২ শতাংশ বল ছিল ম্যানসিটির দখলে। অন টার্গেট ১৭, এর মধ্যে গোলমুখে ছিল ৪ শট। হোসে মরিনহো ফাইনালে তুলেছিলেন টটেনহ্যামকে। কিন্তু ফাইনালে তার থাকা হয়নি, তার আগেই উত্তর লন্ডনের ক্লাব থেকে বরখাস্ত হতে হয়েছে পর্তুগিজ কোচকে। স্পাররা ফাইনাল খেলেছে ভারপ্রাপ্ত কোচ ২৯ বছর বয়সী রায়ান মাসোনের অধীনে। গোটা ম্যাচে তাদের গোলমুখে শট ছিল মাত্র একটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন