শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরগুনায় সংকটের কারনে করোনার প্রথমডোজ টিকা দেয়া বন্ধ

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২১, ৭:১৯ পিএম

বরগুনায় সংকটের কারনে করোনভাইরাসের প্রথম ডোজ টিকা দেয়া বন্ধ করেছে স্বাস্থ্য বিভাগ। সোমবার (২৬ এপ্রিল) থেকে করোনার প্রথম ডোজ টিকা প্রদান বন্ধ করলেও দ্বিতীয় ডোজ টিকা প্রদান চালু রেখেছে। করোনার প্রথম ডোজ টিকা প্রদান বন্ধ করার খবরে আতঙ্কিত স্থানীয়রা।

 

জানা গেছে, দেশে করোনাভাইরাসের প্রতিষেধকের সংকটের কারনে এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে স্বাস্থ্য বিভাগ। তবে সংকটের কারনে টিকার প্রথম ডোজ বন্ধ করলেও দ্বিতীয় দ্বিতীয় ডোজের টিকার আপাতত কোনো সংকট নেই বলে জানিয়েছে সংশ্লিষ্ট বিভাগ।

 

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, জেলায় এখন পর্যন্ত করোনার টিকার প্রথম ডোজ গ্রহণ করেছে ২৩ হাজার ৫৫ জন। আর ইতোমধ্যেই দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করেছেন ১০ হাজার ৮৮২ জন। এ বিষয়ে বরগুনার নাগরিক অধিকার সংরক্ষণ কমিটি সাধারণ সম্পাদক মনির হোসেন কামাল বলেন, করোনার প্রথম ডোজ টিকা প্রদান বন্ধ করার খবরটি জানার পর স্থানীয় মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। আগের থেকে বর্তমানে টিকা গ্রহণের প্রতি সাধারণ মানুষের আস্থা এবং আগ্রহ বাড়লেও সঙ্কটের কারণে মানুষটিকে দিতে পারছে না।

বরগুনার সিভিল সার্জন ডাঃ মারিয়া হাসান এ বিষয়ে বলেন, যারা প্রথম ডোজ টিকা গ্রহণ করেছেন তারা দ্বিতীয় ডোজ পাবেন, এতে কোন সন্দেহ নেই। বর্তমানে আমাদের কাছে যে টিকা মজুদ আছে তা দিয়ে আমরা ঈদ পর্যন্ত চালিয়ে নিতে পারব। এরপরও যদি টিকার প্রয়োজন হয় তাহলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে তারা আমাদের টিকা সরবরাহ করবেন। তাই টিকার সংকট নিয়ে চিন্তিত না হওয়ার অনুরোধ জানান তিনি।

 

বরগুনায় এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এক হাজার ২১০জন। এর মধ্যে পুরুষ ৮৮৮জন এবং নারী ৩২২জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৯৫জন। আর মারা গেছেন ২৮জন। আর চিকিৎসাধীন আছেন ৮৭জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন