বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হজ পালন করেছেন খালেদা জিয়া তারেক রহমান

প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বড় ছেলে তারেক রহমানসহ পরিবারের সদস্যদের নিয়ে পবিত্র হজ পালন করেছেন সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। গতকাল তারা আরাফার ময়দানে অবস্থান করেন। সেখানে অবস্থানের মধ্য দিয়ে হজ পালন করেছেন বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানসহ পরিবারের সদস্য ও সঙ্গীরা।
এর আগে গত শনিবার স্থানীয় সময় সকাল ৮টায় খালেদা জিয়া ও তার সফরসঙ্গীদের রাজকীয় ব্যবস্থাপনায় মিনায় নিয়ে যাওয়া হয়। সেখানে সউদী সরকারের খাস মেহমানদের জন্য নির্ধারিত তাঁবুতে অবস্থান করেন। বিএনপি সউদী আরব শাখা প্রধান উপদেষ্টা আব্দুর রহমান ইনকিলাবকে জানান, ম্যাডাম (খালেদা জিয়া) পরিবারের সদস্যদের নিয়ে মিনায় ফজর নামাজ আদায় করে হজের মূল আনুষ্ঠানিতকায় শরিক হন। সারাদিন আরাফার ময়দানে অবস্থান শেষে মাগরিবের পর তারা আরাফা থেকে মুজদালিফায় যান। সেখানে খোলা আকাশের নিচে সারা রাত মুজদালিফায় অবস্থান করেন। ফজরের নামাজ আদায় করে আজ মিনায় ফিরে যাবেন এবং জামারা পাথর নিক্ষেপ করবেন।
সউদী বাদশার সালমান বিন আব্দুুল আজিজের আমন্ত্রণে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ তার পরিবারের সদস্যরা রাজকীয় মেহমান হিসেবে হজ পালন করেন। বেগম খালেদা জিয়ার এটি তৃতীয় হজ পালন। ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকাকালে একবার এবং ১৯৯৭ সালে বিরোধী দলে থাকাকালে তিনি হজ করেন। তবে প্রায় প্রতিবছরই রমজানে তিনি ওমরাহ পালন করছেন।
৮ বছর ধরে যুক্তরাজ্যে চিকিৎসার জন্য অবস্থান করা বড় ছেলে তারেক রহমানকে নিয়ে ২০১৪ সালের জুলাই মাসে ওমরাহ পালন করেছিলেন বিএনপি প্রধান বেগম খালেদা।




 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন