শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জরুরি সেবার আওতাভুক্ত হলো ভাতা বিতরণ কার্যক্রম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান লকডাউনের মধ্যে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন ভাতা বিতরণ কার্যক্রম জরুরি সেবার মধ্যে আওতাভুক্ত করা হয়েছে।

গতকাল মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সেবা ও ভাতা বিতরণ কার্যক্রম জরুরি সেবার আওতাভুক্তকরণ এবং লকডাউনের মধ্যে এই কার্যক্রমে মাঠ প্রশাসনের সহযোগিতা করার অনুরোধ জানিয়ে জেলা প্রশাসকদের (ডিসি) চিঠি পাঠানো হয়েছে। এর আগে গত ২৪ এপ্রিল এ বিষয়ে ব্যবস্থা নিতে সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগে চিঠি পাঠানো হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের চিঠিতে বলা হয়, সার্বিক কার্যাবলি চলাচলে বিধিনিষেধকালে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রদত্ত সেবা বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা, প্রতিবন্ধী ভাতা এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তিসমূহ জিটুপি পদ্ধতিতে সরাসরি উপকারভোগীদের নিকট পাঠানো ইত্যাদি হিসাব খোলাসহ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অব্যাহত রাখা প্রয়োজন। এমতাবস্থায় এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়েছে ডিসিদের। কোভিড-১৯ সংক্রমণ রোধে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আট দিনের কঠোর লকডাউন শুরু হয়। লকডাউনের মধ্যে পালনের জন্য ১৩টি নির্দেশনা দেয়া হয় সরকারের পক্ষ থেকে। সেই মেয়াদ শেষ হয় গত ২১ এপ্রিল মধ্যরাতে। তবে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ আগামী ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে। সাত দিনের জন্য আরেক দফা বাড়ছে লকডাউমের মেয়াদ।
লকডাউনে জরুরিসেবা দেয়া প্রতিষ্ঠান ছাড়া সরকারিড়-বেসরকারি অফিস, গণপরিবহন বন্ধ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন