শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টাঙ্গাইলে অবৈধভাবে নদী থেকে মাটি কাটায় ১১ জনের কারাদণ্ড

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ১২:৫৭ পিএম

টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের এলেংজানী নদীতে অবৈধভাবে মাটি কাটার অভিযোগে ১১ জনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার দুপুরে র‌্যাব-১২ সিপিসি-৩ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. এরশাদুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেনে।

তিনি জানায়, মঙ্গলবার (২৭ এপ্রিল) দিবাগত রাতে কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. এরশাদুর রহমান এবং সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. খায়রুল ইসলাম নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানে মাটি কাটার প্রধান আসামি উত্তর তাড়টিয়া এলাকার মো. উজ্জ্বল মিয়াকে ৩ মাস, রায়হানকে ৭ দিন ও অন‌্য ৯ জনকে ৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. এরশাদুর রহমান জানান, দীর্ঘদিন ধরে রাতের অন্ধকারে আসামিরা অবৈধভাবে মাটি কেটে আসছিলো। এই মাটি কাটার ফলে নদীর উপর ব্রিজ এবং নদীর উভয় কূলের বাড়ি- ঘর ও বিস্তীর্ণ এলাকা নদী ভাঙনের হুমকিতে ছিলো। অভিযান চালিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪(খ) ধারায় ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। নদীতে অবৈধভাবে মাটি কাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন