শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অস্বাস্থ্যকর সেমাই উৎপাদন জরিমানা ও কারখানা বন্ধ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০২১, ৯:১৫ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের আঠারবাড়ী ইউনিয়নের তেলুয়ারী গ্রামের রিপন সেমাই কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই ও চানাচুর উৎপাদন করে বাজারজাত করায় সাময়িক বন্ধ ও জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুরে ওই কারখানা পরিদর্শন করে সাময়িক বন্ধ ও জরিমানা করা হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরে রিপন সেমাই কারখানার মালিক রিপন মিয়া ওই কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই ও চানাচুর উৎপাদন করে বাজারজাত করে আসছিল। প্রশাসনের কাছে এমন খরব এলে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন ওই কারখানায় অভিযান চালায়। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই ও চানাচুর তৈরি ও বাজারজাত করায় কারখানার মালিক রিপন মিয়াকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে (২০০৯) ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১০হাজার টাকা জরিমানা ও কারখানাটির উৎপাদন কার্যক্রম সাময়িক ভাবে বন্ধ রাখার নির্দেশ দেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই ও চানাচুর তৈরি ও বাজারজাত করায় কারখানার মালিক কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে (২০০৯) ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা ও কারখানাটির উৎপাদন কার্যক্রম সাময়িক ভাবে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন